খেলা বিভাগে ফিরে যান

৩৫তম জন্মদিনে ইডেনে নামছেন কোহলি, কী আয়োজন CAB-র?

November 5, 2023 | < 1 min read

৩৫তম জন্মদিনের দিন ক্রিকেটের নন্দনকাননে নামতে চলেছেন কিং কোহলি। ছবি সৌজন্যে: Getty Images

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শ্রীলঙ্কাকে হারিয়ে ইডেনে এসেছে রোহিত বাহিনী, আজ প্রোটিয়াদের বিরুদ্ধে লড়াই। নিজের ৩৫তম জন্মদিনের দিন ক্রিকেটের নন্দনকাননে নামতে চলেছেন কিং কোহলি। জন্মদিনে ভারতীয় ব্যাটিং কিংবদন্তিকে সোনার ব্যাট উপহার দিতে চলেছে সিএবি।

প্রথমে ঠিক হয়েছিল মহাসমারোহে কোহলির জন্মদিন পালন হবে। কিন্তু বিসিসিআইয়ের নির্দেশে সে’সব বাতিল হয়েছে। অভিনব স্মারক দিয়ে কোহলিকে সংবর্ধনা জানানো হবে বলেও সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু একেবারে শেষ মুহূর্তে সিএবিকে ভারতীয় বোর্ডের নির্দেশে যাবতীয় পরিকল্পনা বাতিল করতে হয়েছে। আজ, ৫ নভেম্বর সিএবি কর্তারা কোহলির হাতে বিশেষ স্মারক তুলে দেবেন। সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের সাহায্যে বিরাটের জন্য একটি সোনার ব্যাট তৈরি করা হয়েছে। তা দিয়েই বরণ করে নেওয়া হবে কোহলিকে।

কোহলির জন্মদিনকে স্মরণীয় করে রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছিল সিএবি। একাধিক উদ্যোগ নেওয়া হয়েছিল। ইডেনের গ্যালারিতে প্রায় সত্তর হাজার ‘কোহলি-মুখোশ’ রাখার কথা ভাবা হয়েছিল। বিরাটের জন্য স্পেশাল বার্থডে কেকেরও ব্যবস্থা রাখা হয়েছিল। সিএবির পরিকল্পনা ছিল বিরাট কেক কাটবেন, আর সেই মুহূর্তে গোটা গ্যালারি বিরাটের মুখোশ পরে জন্মদিনে শামিল হবে। কিন্তু বোর্ডের অনুমতি মেলেনি। গ্যালারি বিরাটের জন্মদিনের আয়োজনে মেতে উঠলে সম্প্রচারকারী সংস্থার বিপণনে সমস্যা হতে পারে। স্পনসরদের কথা মাথায় রেখেই অনুমতি দেয়নি বোর্ড।

তাছাড়া বিশ্বকাপ চলাকালীন এমন ঘটনা, দলের অন্য খেলোয়াড়দের মধ্যেও প্রভাব ফেলতে পারে। তাই বোর্ডের নির্দেশ মেনে জাঁকজমক না হলেও, সোনার ব্যাট দিয়ে সোনার ছেলেকে সম্মান জানাচ্ছে সিএবি।

TwitterFacebookWhatsAppEmailShare

#birthday, #CAB, #Eden Gardens, #Virat Kohli, #India vs South Africa

আরো দেখুন