খেলা বিভাগে ফিরে যান

অবশেষে জ্বলে উঠলেন সাকিব, শান্ত, শ্রীলঙ্কাকে হারিয়ে জয় টাইগারদের

November 6, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল সাকিব আল হাসানের বাংলাদেশের মুখোমুখি হবে কুশল মেন্ডিসের শ্রীলঙ্কা। হারতে হারতে দেওয়ালে পিঠ ঢেকে যাওয়া টাইগাররা অবেশেষ জয় পেল। তারা ৫৩ বল বাকি থাকতে ৩ উইকেটে উড়িয়ে দিল লঙ্কা ব্রিগেডকে।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ২৭৯ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। চারিথ আসালঙ্কার ব্যাটে ভর করে এই রান তোলেন লঙ্কানরা। ১০৫ বলে ১০৮ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। তবে এই ম্যাচে সবচেয়ে চর্চিত ঘটনা হল টাইমড আউট হয়ে এক বলও না খেলে ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজের প্যাভিলিয়নে ফিরে যাওয়া। যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে বিশ্বের ক্রিকেট মহলে।

 ২৮০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে দ্রুত দুই ওপেনার ফিরে যায়। খেলার হাল ধরেন নাজমুল হাসান শান্ত(৯০) ও শাকিব আল হাসান(৮২)। তাঁরা ছাড়া বাংলাদেশের আর কেউ রান পাননি। এই জুটিতে ভর করে এদিন সহজেই ২৮২ রান তুলে নেয় বাংলাদেশ। ৩ উইকেটে ম্যাচ জেতে বাংলাদেশ। অন্যদিকে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ উইকেট নেন দিলসান মাধুশাঙ্কা(৩)।এই ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে শাকিব আল হাসানরা শ্রীলঙ্কার সেমিফাইনালে যাওয়ার ক্ষীণ আশাটুকুও শেষ করে দিল। এখন আট ম্যাচে চার করে পয়েন্ট বাংলাদেশ এবং শ্রীলঙ্কা দুই দলেরই। এই ম্যাচের ফলাফলে দুইদলের‌ই নকআউটে ওঠার আর কোনও আশা বেঁচে থাকল না।  

TwitterFacebookWhatsAppEmailShare

#Bangladesh, #Sri Lanka, #World Cup 2023, #BAN vs SL

আরো দেখুন