দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

সুন্দরবনের নতুন আকর্ষণ ঠোঁট কাটা বাঘ! দেখুন ভিডিও

November 7, 2023 | < 1 min read

সুন্দরবনের ঠোঁট কাটা বাঘ, ছবি স্ক্রিন গ্র্যাব

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ঠোঁট কাটা দক্ষিণরায়! মানবশিশুর মধ্যে এমন ক্লেফ্ট লিপ বা কাটা ঠোঁট দেখা যায়। এবার সেরকমই ঠোঁট কাটা বাঘের দেখা মিলল সুন্দরবনে। বনবিভাগ সূত্রে জানা গিয়েছে, রবিবার এই বাঘটিকে চুলকাঠির ক্যাম্পের কাছে দেখা গিয়েছিল। শুয়ে বসে বিশ্রাম নেওয়ার কিছুক্ষণ পর হাঁটতে হাঁটতে সেখান থেকে চলে যায় সে। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও এক হাজারের বেশি মানুষ দেখেছেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই উৎসুক পর্যটকদের মধ্যে তাকে নিয়ে খোঁজ খবর শুরু হয়ে গিয়েছে।

এমনিতে সুন্দরবনে বাঘের সংসার হলেও সহজে বাঘের দেখা মেলে না। ব্যাঘ্র দর্শন করেছেন হাতে গোনা কিছু পর্যটক। এবার পর্যটকদের আগ্রহ ঠোঁট কাট বাঘ দেখার!

দক্ষিণ ২৪ পরগনা বনবিভাগের দাবি ঠোঁট কাটা বাঘের দর্শন নতুন কোনও ব্যাপার নয়। ডিএফও মিলন মণ্ডল বলেন, এমন বাঘ জঙ্গলে রয়েছে। এটা কোনও অস্বাভাবিক কিছু নয়। শিকার করে খেতে গিয়ে হাড় লেগে এমনটা হয়ে থাকতে পারে। আবার একটি সূত্র বলছে, হতে পারে ক্লেফ্ট লিপ বা ঠোঁট কাটা অবস্থাতেই তার জন্ম হয়েছে। যাই হয়ে থাকুক না কেন, এতে বাঘেদের কোনও সমস্যা হয় না। তার সামনের যে দাঁত রয়েছে, সেটা অক্ষত। তাই শিকার করতে বা খেতে কোনও অসুবিধা নেই সুন্দরবনের রাজার। এদিকে যাকে নিয়ে এমন হইচই শুরু হয়েছে, সেটি পূর্ণবয়স্ক পুরুষ বাঘ বলে মনে করছেন বনকর্তারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#sundarbans, #tiger, #Wild life, #Royal Bengal Tigers, #cut lips, #West Bengal, #Royal Bengal Tiger

আরো দেখুন