খেলা বিভাগে ফিরে যান

পাকিস্তানকে দুশ্চিন্তায় রেখে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারাল কিউইরা

November 9, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার বেঙ্গালুরুতে ১৬০ বল বাকি থাকতেই পাঁচ উইকেটে জিতে পাকিস্তানের কাজটা ভয়ংকর কঠিন করে দিল নিউজিল্যান্ড। যা পরিস্থিতি, তাতে আগামী শনিবার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৭৪ রানে জিততে হবে পাকিস্তানকে। তবে নেট রানরেটের নিরিখে নিউজিল্যান্ডকে ছাপিয়ে সেমিফাইনালে যেতে পারবেন বাবর আজমরা। নাহলে আগামী ১৫ নভেম্বর (বুধবার) নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে খেলতে নামবে ভারত (খাতায়কলমে আফগানিস্তান এখনও টিকে থাকলেও আফগানদের পক্ষে সেমিতে ওঠা কার্যত অসম্ভব)।

প্রথমে ব্যাট করে এ দিন শ্রীলঙ্কা করে ১৭১ রান। এদিন চিন্নাস্বামি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১২৮ রানেই ৯ উইকেট হারায় শ্রীলঙ্কা। শেষ জুটির লড়াইয়ে ১৭১ পর্যন্ত যেতে পারে তারা। শূন্য রানে জীবন পেয়ে ২৮ বলে ৯ চার ও ২ ছক্কায় ৫১ রানের ঝড়ো ইনিংস খেলেন কুসাল পেরেরা। শ্রীলঙ্কাকে ১৭১ রানে গুটিয়ে দেওয়ার প্রধান কারিগর বোল্ট ১০ ওভারে ৩৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন।

রান তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে কিউইরা। প্রথম ১০ ওভারে বিনা উইকেটে ৭৩ রান তোলে তারা। তারইমধ্যে ১২.২ ওভারে প্রথম উইকেট পড়ে যায় নিউজিল্যান্ডের। ৪২ বলে ৪৫ রানে আউট হয়ে যান ডেভন কনওয়ে। সেইসময় কিউয়িদের স্কোর ছিল এক উইকেটে ৮৬ রান। পরের ওভারেই ড্রেসিংরুমে ফিরে যান রাচিন। ৩৪ বলে ৪২ রান করেন তিনি। তার ফলে ১২.১ ওভারে বিনা উইকেটে ৮৬ রান থেকে ১৩.৩ ওভারে কিউয়িদের স্কোর দাঁড়ায় দুই উইকেটে ৮৮ রান।

তারপর ক্রিজে আসেন ডারিল মিচেল। প্রথম বলেই রিভার্স সুইপে চার মেরে বুঝিয়ে দেন যে যত দ্রুত সম্ভব রানটা তুলে নিয়ে পাকিস্তানকে চাপ ফেলে দেওয়ার লক্ষ্য ছিল। অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে জুটি গড়ে কিউয়িদের এগিয়ে নিয়ে যেতে থাকেন। ১৮.২ ওভারে আউট হয়ে যায়ন উইলিয়ামসন। তিনি যখন আউট হন, তখন জয়ের জন্য ৪২ রান দরকার ছিল কিউয়িদের। তারপর দ্রুত রান তুলতে আরও দুটি উইকেট হারালেও শেষপর্যন্ত ২৩.২ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন তাঁরা।

সেমিফাইনালের তিনটি দল চূড়ান্ত। লড়াই চলছে চতুর্থ স্থানের জন্য। দৌড়ে আছে নিউজিল্যান্ড, পাকিস্তান এবং আফগানিস্তান। তবে এদিন জয়ের ফলে অনেকটাই এগিয়ে গেল কিউইরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#New Zealand, #World Cup 2023, #ICC ODI World Cup 2023, #Cwc 23, #NZ v SL, #Sri Lanka

আরো দেখুন