কলকাতা বিভাগে ফিরে যান

রিমোটের বোতাম টিপলেই ফাটবে কালীপটকা! চমক চাঁদনি চকে

November 10, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কলকাতার চাঁদনি চক মার্কেটে সারা বছরই ভিড় থাকে। কলীপুজো এবং দীপাবলির আগে একেবারে থিক থিকে ভিড়। নানান ধরনের আলোর পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। এই অবস্থায় আচমকাই কালীপটকা ফাটার বিকট আওয়াজ। সবাই হকচকিয়ে গিয়েছেন। কিন্তু কোথাও কোনও ধোঁয়া নেই। বাজি পোড়ার গন্ধও আসছে না। আওয়াজটা তাহলে এল কোথা থেকে?

বাজি ফাটার মতো আওয়াজটা আবার হল। এবার একটু কম চমকাল সবাই। তারপর উন্মোচিত হল রহস্য। যেটি থেকে কালীপটকা ফাটার শব্দটা আসছে সেটি আসলে একটি ইলেকট্রিক আলো। তাতে লাল রঙের আলো জ্বলছে। আলোর চাকতির পিছনে লুকিয়ে ডিজিটাল বাজি। চাকতির দিকে তাক করে রিমোটের বোতাম টিপলে প্রায় ৩০ সেকেন্ড ধরে কালীপটকা ফাটার মতো শব্দ হচ্ছে।

উৎসাহী ক্রেতাদের অনুরোধ, ‘আর একবার চালান না।’ আর বিক্রেতাও মহানন্দে রিমোট টিপে কালীপটকা বাজি বাজিয়ে চলেছেন। ‘দাম কত?’ প্রশ্নের উত্তরে দোকানদার বললেন, ‘তিন হাজার টাকা।’ দাম শুনে নিমেষে চারপাশটা ফাঁকা হয়ে গেল।

দোকানদার জানাচ্ছেন, ‘দাম শুনে ভয় পাবেন না! একবার কিনবেন। সারা বছর ফাটাবেন। কোনওদিন বাজি কিনতে হবে না। বিয়ে বাড়ি হোক বা ইন্ডিয়া জিতুক—শুধু রিমোটের বোতাম টিপবেন। আর পটকা ফাটবে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Chandni Chowk, #Fire Cracker, #Remote Fire Cracker, #Kali Patka

আরো দেখুন