খেলা বিভাগে ফিরে যান

পুণেতে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ, টাইগাররা ম্যাক্সওয়েল ঝড় সামলাতে পারবে?

November 11, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চলতি বিশ্বকাপে শেষবারের মতো নামতে চলছে বাংলাদেশ। শনিবার লিগ পর্যায়ের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামছে বাংলাদেশ। পুণেতে মুখোমুখি হবে দুই দল। শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় পেয়েছেন সাকিবরা। যদিও এই ম্যাচে খেলবেন না সাকিব আল হাসান। চোট রয়েছে তাঁর। সাকিবের বিশ্বকাপ অভিযান শেষ হয়েছে শ্রীলঙ্কা ম্যাচেই। গত ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে গিয়েছে অস্ট্রেলিয়া।

আফগানদের বিরুদ্ধে ঝড় তুলেছিলেন ম্যাক্সওয়েল। ৭ উইকেটে ৯১ থেকে দলকে একা টেনে নিয়ে গিয়েছেন ২৯২ রানে। ডবল সেঞ্চুরি করেছেন। ফলে বাংলাদেশের বোলারদের বাড়তি চিন্তা থাকবে ম্যাক্সওয়েলকে নিয়ে। মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে হবে এই ম্যাচটি। ব্যাটিং সহায়ক পিচেই খেলা হবে। বৃষ্টির তেমন সম্ভাবনা নেই আগামীকাল।

সাকিব আল হাসান না থাকায়, শেষ ম্যাচে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়। দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। যদি বিজয় প্রথম একাদশে খেলেন, সেক্ষেত্রে লিটনকে শেষের দিকে ব্যাট করানো হতে পারে। এই ম্যাচে অস্ট্রেলিয়া শিবিরে ফিরতে চলেছেন স্টিভ স্মিথ। ভার্টিগোর জন্য গত ম্যাচে তিনি খেলেননি। দুই দল ওডিআই ক্রিকেটে মোট ২০ বার মুখোমুখি হয়েছে যেখানে বাংলাদেশ জিতেছে মাত্র একবার। ১৯ বারই জিতেছে অস্ট্রেলিয়া। টাইগাররা পরিসংখ্যান বদলাতে চাইবে। পাশাপাশি ম্যাচ হেরে গেলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে যাওয়ার রাস্তাও কঠিন হয়ে যাবে সাকিবদের জন্য।

শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে জিতে বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা পাকা করে পেলেছে অস্ট্রেলিয়া। ফলে শনিবার বাংলাদেশের বিরুদ্ধে স্বস্তিজনক অবস্থাতেই নামবে অজিরা। এই ম্যাচ কেবল নিয়মরক্ষার। অস্ট্রেলিয়া জিতেই লিগ পর্ব শেষ করে চাইবে। অন্যদিকে বাংলাদেশের সামনে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের জায়গা পাকা করার সুযোগ রয়েছে এই ম্যাচে। খেলা শুরু হবে সকাল সাড়ে দশটা থেকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#AUS vs BAN, #Australia Vs Bangladesh, #icc world cup 2023

আরো দেখুন