খেলা বিভাগে ফিরে যান

বিশ্বকাপ জয়ের শেষ পথটা সহজ হবে না, মনে করছেন দ্রাবিড়

November 13, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো রাউন্ড রবিন লিগের সব ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছে রোহিত শর্মারা। টুর্নামেন্ট খেলতে আসা ৯ দলের কেউই লিগ পর্বে তাদের হারাতে পারেনি। ভারত যে গতিতে ছুটছে, তাতে বিশ্বকাপ ট্রফি তাঁর হাতেই দেখছেন বেশির ভাগ বিশ্লেষক।

তবে ট্রফি হাতে তোলার শেষ পথটুকু আগের মতো সহজ হবে না বলেই মনে করছেন কোচ রাহুল দ্রাবিড়। লিগ পর্বে ম্যাচ হারলেও বড় ক্ষতি ছিল না, সেমিফাইনালে উঠতে পয়েন্টের দিক থেকে সেরা চারে থাকলেই চলত। কিন্তু এখন চ্যালেঞ্জ নকআউট পর্বের। হারলেই টুর্নামেন্ট থেকে বিদায়। যে কারণে আগামী বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল নিয়ে কিছুটা হলেও চাপ বোধ করছেন রোহিত শর্মাদের কোচ রাহুল দ্রাবিড়। তাঁর মতে, সেমিফাইনালকে অন্য আট–দশটি ম্যাচের মতো করে দেখছে না তাঁর দল।

রোববার নেদারল্যান্ডসের বিপক্ষে ১৬০ রানের জয়ের পর স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে দ্রাবিড় সেমিফাইনাল নিয়ে বলেন, ‘যদি বলি যে এটা অন্য সব ম্যাচের মতোই একটা, সেমিফাইনালের কোনো চাপ নেই, তাহলে ভুল বলা হবে। ক্রিকেটে কোনো ম্যাচই জেতার নিশ্চয়তা নেই। যেটা আমরা করতে পারি, সেটা হচ্ছে যতটা সম্ভব প্রস্তুত হওয়া। আমরা সেটাই করছি।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Rahul Dravid, #Team India, #CWC 2023, #Indian cricket coach

আরো দেখুন