খেলা বিভাগে ফিরে যান

জয় শাহ’র বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ অর্জুন রণতুঙ্গার

November 14, 2023 | < 1 min read

জয় শাহ’র বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ অর্জুন রণতুঙ্গার

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বিশ্বকাপের ভরাডুবি নিয়ে এমনিতেই শ্রীলঙ্কা ক্রিকেটে (এসএলসি) টালমাটাল অবস্থা। পয়েন্ট তালিকার নয়ে থেকে বিশ্বকাপ শেষ করায় ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে সিংহ বাহিনী। গোদের উপর বিষফোঁড়া আবার, আইসিসির নিষেধাজ্ঞা। বোর্ডে দুর্নীতির অভিযোগ এবং রাজনৈতিক ব্যক্তিদের হস্তক্ষেপের কারণে এসএলসি-কে নির্বাসিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ফলে গত কয়েকদিন ধরেই ছাইচাপা আগুনের মতো জ্বলছিল দ্বীপরাষ্ট্রের ক্রীড়ামহল।

এবার সেই আগুনেই ঘি ঢাললেন অর্জুন রণতুঙ্গা। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহের বিরুদ্ধে বড় অভিযোগ আনলেন শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুন রণতুঙ্গ। তাঁর অভিযোগ, জয়ের নির্দেশেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডে এত দুর্নীতি হচ্ছে। তাতে আখেরে ধ্বংস হয়ে যাচ্ছে দেশের ক্রিকেট।

৫৯ বছর বয়সী তারকা প্রাক্তন ক্রিকেটার দাবি করেছেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেটকে জয় শাহ নিয়ন্ত্রণ করছেন। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিসিসিআই-এর সভাপতি করেছিলেন এবং রাজনীতিতে যোগ দিতে বলেছিলেন। সৌরভ প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তাই ওঁকে সরিয়ে দেন জয় শাহ।

‘ডেইলি মিরর’কে দেওয়া একটি সাক্ষাৎকারে রণতুঙ্গা দাবি করলেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে জয় শাহের বেশ ভালো দহরম মহরম। তাতেই ওরা (বিসিসিআই) মনে করছে, আমাদের যেমন খুশি নিয়ন্ত্রণ করা যায়, দরকার পড়লে পিষেও ফেলা যায়।’ তিনি আরও বলেছেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেটটা জয় শাহই চালাচ্ছেন। ধ্বংস হয়ে গিয়েছে আমাদের ক্রিকেট বোর্ড… শুধুমাত্র জয় শাহের চাপে। একটা লোক আমাদের ক্রিকেট পরম্পরা শেষ করে দিল। এত ক্ষমতা তাঁর হল কীভাবে? কারণ একটাই, তাঁর বাবা। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Jay Shah, #srilanka, #arjuna ranatunga, #BCCI

আরো দেখুন