দেশ বিভাগে ফিরে যান

ফের গণধর্ষণের ঘটনা আগ্রায়, প্রশ্নের মুখে যোগী সরকার

November 14, 2023 | 2 min read

ফের গণধর্ষণের ঘটনা আগ্রায়, প্রশ্নের মুখে যোগী সরকার

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আগ্রায় হোমস্টের মধ্যে এক মহিলা কর্মচারীকে গণধর্ষণের ঘটনা সামনে এসেছে। উন্নাও, হাতরাস, লখিমপুর খেরির পর এবার তাজমহলের শহর আগ্রা। এই গণধর্ষণের অভিযোগে ফের সংবাদ শিরোনামে উত্তরপ্রদেশ।

একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে ওই মহিলা কর্মচারী নিজেকে বাঁচানোর জন্য মানুষের কাছে অনুনয়-বিনয় করছেন। নির্যাতিতার বয়স ২৫ বছর।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, ‘আমাকে বাঁচাও’ আর্তনাদের পরও তাঁকে হিঁচড়ে টেনে নিয়ে যাওয়া হচ্ছে একটি ঘরের ভিতরে। পুলিস জানিয়েছে, আগ্রার তাজগঞ্জের ওই হোমস্টেতে গত দেড় বছর কাজ করতেন নির্যাতিতা। তার মধ্যেই কোনও একদিন তাঁর একটি আপত্তিকর মুহূর্ত ক্যামেরাবন্দি করেছিলেন সেখানকার ম্যানেজার সহ অন্যান্য কর্মীরা। সেই ভিডিও দেখিয়ে ক্রমাগত তরুণীকে ব্ল্যাকমেল করা হতো। শনিবার রাত ২টা নাগাদ জোর করে একটি ঘরে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে মদ্যপানের আসর বসেছিল। ওই তরুণীর মুখেও জোর করে মদ ঢেলে দেওয়া হয়। তা খেতে অস্বীকার করায় তাঁর মাথায় মদের বোতল ভাঙে অভিযুক্তরা। তারপর চলে গণধর্ষণ। ঘর ছেড়ে বেরিয়ে আসতে চাইলে বেধড়ক মারধর করা হয় নির্যাতিতাকে। তাঁর কাতর আর্তনাদ শুনে জড়ো হন স্থানীয় মানুষ। কোনও মতে সেখান থেকে বেরিয়ে পুলিসকে ফোন করেন তরুণী। গভীর রাতে ফোন পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। অভিযুক্তদের প্রথমে আটক ও পরে গ্রেপ্তার করা হয়। হোমস্টেটিকে আপাতত সিল করে দিয়েছে পুলিস।

নির্যাতিতা তরুণীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি এখন সুস্থ রয়েছেন বলে হাসপাতাল সূত্রে খবর। আগ্রার সহকারী পুলিস কমিশনার অর্চনা সিং বলেছেন, ‘অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করে গ্রেপ্তার করা হয়েছে। তরুণীর মেডিক্যাল টেস্ট করানো হবে। তারপর যথাযথ ব্যবস্থা নেওয়া হবে অভিযুক্তদের বিরুদ্ধে।’

২০২২ সালের জাতীয় ক্রাইম রেকর্ড ব্যুরোর (এনসিআরবি) রিপোর্ট বলছে, উত্তরপ্রদেশে প্রতি তিন ঘণ্টায় একটি করে ধর্ষণের ঘটনা ঘটে। তারপরও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হামেশাই দাবি করেন, ‘এরাজ্যের মহিলারা অনেক বেশি সুরক্ষিত।’ কিন্তু গত শনিবার রাতের ঘটনায় প্রশ্নের মুখে পড়ল তাঁর সেই অন্তঃসারশূন্য দাবি।

TwitterFacebookWhatsAppEmailShare

#yogi adityanath, #assault, #agra, #gang rape, #Uttar Pradesh

আরো দেখুন