দেশ বিভাগে ফিরে যান

উত্তরাখণ্ডে ভেঙে পড়া নির্মীয়মাণ টানেলে আটকে পড়েছেন বাংলার দুই শ্রমিক

November 14, 2023 | < 1 min read

উত্তরাখণ্ডে ভেঙে পড়া নির্মীয়মাণ টানেলে আটকে পড়েছেন বাংলার দুই শ্রমিক

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: উত্তরাখণ্ডে ভেঙে পড়েছে নির্মীয়মাণ টানেল। আটকে পড়েছেন পুরশুড়ার দুই যুবক শৌভিক পাখিরা ও জয়দেব প্রামাণিক। ব্রহ্মখাল-যমুনোত্রী জাতীয় সড়কের সিল্কিয়ারা থেকে দান্দলগাঁও পর্যন্ত এই টানেলটি তৈরি করা হচ্ছে। শনিবার গভীর রাতে টানেলের একাংশ ভেঙে পড়ে।

নির্মাণসংস্থা এইচআইডিসিএলের তরফে রবিবার সন্ধ্যায় দুই যুবকের পরিবারের সদস্যদের দুর্ঘটনার কথা জানানো হয়। তারপর থেকেই পরিবারের সদস্যরা উদ্বেগের মধ্যে রয়েছেন। মহকুমা প্রশাসন উত্তরাখণ্ড প্রশাসনের সঙ্গে যোগাযোগ রেখে চলছে। শৌভিকের বাড়ি পুরশুড়ার কোলেপাড়া পঞ্চায়েতের হরিণখালি গ্ৰামে। জয়দেবের বাড়ি ডিহিবাতপুর পঞ্চায়েতের নিমডাঙ্গি গ্ৰামে। চরম উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন তাঁদের পরিবারের লোকজন। শৌভিকের মা লক্ষ্মী পাখিরা বলেন, শনিবার রাত ৯টা নাগাদ ছেলে ফোন করেছিল। আমাকে বলেছিল, রাতে ডিউটি আছে। রবিবার সকালে ফোন করেছিলাম। কিন্তু, ফোন বন্ধ ছিল।
জয়দেবের বাবা তাপস প্রামাণিক বলেন, ভীষণ উদ্বেগে আছি। নির্মীয়মাণ সংস্থার নম্বরে ফোন করলে বলা হচ্ছে, উদ্ধারের কাজ চলছে।

পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার ভোর চারটে নাগাদ সাড়ে চার কিলোমিটার লম্বা টানেলটির ১৫০ মিটার লম্বা একটি অংশ আচমকাই পুরো ধসে পড়ে। ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসনের আধিকারিকরা সেখানে হাজির হন। উপস্থিত হন উত্তরকাশী জেলার সুপারিনটেনডেন্ট অফ পুলিশ অর্পণ যদুবংশী। দুর্ঘটনা ঘটার অল্প সময়ের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যায় রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি জানিয়েছেন, ঘটনার খবর পাওয়ার পর থেকেই উদ্ধারকারী দলের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী ছাড়াও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দলও উদ্ধারকার্য চালাচ্ছে দুর্ঘটনাস্থলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#workers, #Uttarakhand, #west bengal workers, #tunnel, #tunnel accident

আরো দেখুন