রাজ্য বিভাগে ফিরে যান

বি টি রোডের ধারে বন্ধ কারখানার জমিতে ইন্ড্রাস্টিয়াল লজিস্টিক হাব

November 18, 2023 | < 1 min read

৯.৩ একর জমিতে বেসরকারি সংস্থার উদ্যোগে গড়ে উঠবে ইন্ডাস্ট্রিয়াল লজিস্টিক হাব। প্রতীকী ছবি। সৌজন্যে: interlakemecalux

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: খড়দহ, বেলঘরিয়া, বরানগর, সোদপুর এলাকায় এরকম বহু বন্ধ কারখানার জমি পড়ে রয়েছে বা দখল করে প্রোমোটিং হয়ে গিয়েছে। এবার এই ধরনের বন্ধ কারখানার জমিতে নতুন বিনিয়োগ আসতে চলেছে।

খড়দহে বি টি রোডের ধারে বন্ধ কারখানার প্রায় ৯.৩ একর জমিতে বেসরকারি সংস্থার উদ্যোগে গড়ে উঠবে ইন্ডাস্ট্রিয়াল লজিস্টিক হাব। শুক্রবার রাজ্যের কৃষি ও পরিষদীয়মন্ত্রী তথা খড়দহের বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় হাব তৈরির কাজের সূচনা করেন। যা বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের প্রাকমুহূর্তে খুশির খবর এনেদিয়েছে বারাকপুর শিল্পাঞ্চলে। সেখানে তিন থেকে চার হাজার মানুষের কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন নির্মাণকারী সংস্থার তরফে সুনীল আগরওয়াল। এখানে কর্মসংস্থানের ক্ষেত্রে স্থানীয় মানুষজনকে অগ্রাধিকার দেওয়ার আবেদন করেছেন শোভনদেববাবু। সেই সঙ্গে হাব চত্বরে কমপক্ষে ২০ শতাংশ সবুজায়ন করতে হবে বলেও জানিয়েছেন তিনি।

নির্মাণকারী সংস্থার তরফে জানানো হয়েছে, লজিস্টিক হাবের জন্য ১০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে। চারতলা বিল্ডিং তৈরি হবে তিন বছরের মধ্যে। ওয়্যারহাউস বা গুদামঘরের পাশাপাশি থাকবে কিছু ম্যানুফ্যাকচারিং ইউনিটও। থাকবে পণ্য লোডিং, আনলোডিং, প্যাকেজিংয়ের ব্যবস্থা। জামাকাপড়, ওষুধ, মুদিদ্রব্য ইত্যাদি মজুত থাকবে এখানে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Industry, #Logistics Hub, #bt road, #Factories

আরো দেখুন