খেলা বিভাগে ফিরে যান

ফাইনাল দেখতে উন্মাদনা, প্রায় তিন গুণ দাম দিয়ে হোটেল, ফ্লাইট বুক দর্শকদের

November 18, 2023 | 2 min read

আমেদাবাদে হোটেল ভাড়া ও গুজরাট আসার বিমান ভাড়া আরও বেড়ে গেল। ছবি সৌজন্যে: Twitter/asitbaran

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত–অস্ট্রেলিয়া। তার ফলে আমেদাবাদে হোটেল ভাড়া ও গুজরাট আসার বিমান ভাড়া আরও বেড়ে গেল। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী শহরের হোটেলে জায়গা নেই, থাকলেও ভাড়া আকাশছোঁয়া। তবে এর আগে এই শহরেই ভারত–পাকিস্থান ম্যাচেও এই পরিস্থিতি তৈরি হয়েছিল।

জানা যাচ্ছে, রবিবার ম্যাচের দিন রাতে পাঁচতারা হোটেলে রুমের ভাড়া ১.‌২৫ লক্ষ থেকে ২ লক্ষ টাকায় পৌঁছে গেছে।

গুজরাটের হোটেল ও রেস্তরাঁ সংস্থার সভাপতি নরেন্দ্র সোমানি বলেছেন যে শুধু ভারত নয়, দুবাই, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা থেকেও মানুষ এসেছেন খেলা দেখতে। আমেদাবাদে তিনতারা ও পাঁচতারা হোটেলে প্রায় ৫০০০ ঘর রয়েছে। আর গোটা গুজরাটে সংখ্যাটা ১০ হাজার। সেখানে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আসন সংখ্যা ১ লক্ষ ২০ হাজার। খেলা উপলক্ষ্যে অন্তত ৩০ থেকে ৪০ হাজার দর্শক বাইরে থেকে আসছেন। এই পরিস্থিতিতে হোটেলের চাহিদা বাড়ায় দামও বেড়েছে বলে জন্য যাচ্ছে।

জানা যাচ্ছে, তিনতারা হোটেলে একটি ঘর ৫০ হাজার থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকায় মিলছে। শুধু আমেদাবাদ নয়, এই পরিস্থিতিতে পার্শ্ববর্তী শহরেও হোটেল রুমের চাহিদা হু হু করে বেড়ে গেছে।

জানা যাচ্ছে, আইটিসি নর্মদা ও হায়াত রিজেন্সিতে একটি রুমের ভাড়া ২ লক্ষ টাকায় গিয়ে ঠেকেছে। একটু কমদামি হোটেল, যেমন, সিজি রোডে হোটেল ক্রাউনে এমনি সময়ে যেখানে ৩ থেকে ৪ হাজারে ঘর পাওয়া যায়, এখন তা মিলছে ২০ হাজারে। আমেদাবাদ আসার বিমান ভাড়া যেখানে ৫ হাজার ছিল, এখন তা ১৬ থেকে ২৫ হাজার পর্যন্ত গিয়ে ঠেকেছে। তবুও দর্শকরা নাবেশি পয়সা খরচ করেই ফাইনাল দেখার জন্য আসছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#World Cup Final 2023, #ahmedabad, #hotel, #flight, #ICC Cricket World Cup, #India vs Australia

আরো দেখুন