খেলা বিভাগে ফিরে যান

ডুয়া লিপা, প্রীতমদের গান, এয়ার শো! কী কী চমক থাকছে বিশ্বকাপ ফাইনালের সন্ধ্যায়?

November 18, 2023 | 2 min read

কী কী চমক থাকছে বিশ্বকাপ ফাইনালের সন্ধ্যায়?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কুড়ি বছর পর ফের বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি ভারত অস্ট্রেলিয়া। ফাইনাল উপলক্ষ্যে জাঁকজমকপূর্ন অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বসছে ফাইনালের আসর। এবারের বিশ্বকাপে কোনও উদ্বোধনী অনুষ্ঠান ছিল না। প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। ভারত বনাম পাকিস্তান ম্যাচের দিন এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল, তাও মাঠে! কোনও সম্প্রচার করা হয়নি। সাদামাটা শুরু হলেও ফাইনাল হতে চলেছে রঙিন। হলিউডের পপ সেনসেশন ডুয়া লিপা গানে জমে উঠতে পারে ফাইনালের সন্ধ্যা। আর কী কী চমক থাকছে?

অভিনেতা, গায়ক, নায়ক থেকে রাজনৈতিক ব্যক্তিত্ব, চাঁদের হাট বসতে চলেছে গ্যালারিতে। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টোনি অ্যালবানিজকে আমন্ত্রণ জানানো হয়েছে। মাঠে কেউ পারফর্ম করবেন কিনা তা নির্দিষ্ট করে জানা যায়নি। শোনা যাচ্ছে, বোর্ড জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান আয়োজনের কাজ গোপনীয়তার সঙ্গে করে চলছে। দর্শকদের জন্য থাকছে বিশেষ ব্যবস্থা।

আলোকমালায় সেজে উঠতে পারে বিশ্বকাপ ফাইনালের মঞ্চ। জল্পনা রয়েছে এয়ার শো নিয়ে। আহমেদাবাদের মাঠের উপর দিয়ে শুক্রবার বেশ কয়েকটি যুদ্ধবিমানকে উড়তে দেখা গিয়েছে। যাকে অনেকেই এয়ার শো’র মহড়া বলে মনে করছেন। যুদ্ধবিমানগুলির ছবি তুলে কেউ কেউ সমাজ মাধ্যমে পোস্ট করেছেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে তা ভাইরালও হয়েছে।

দেশের দুই বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনিকে আমন্ত্রণ জানানো হয়েছে। উপস্থিত থাকছেন সচিন তেণ্ডুলকর। বলিউড গায়ক প্রীতম থেকে বিখ‌্যাত ব্রিটিশ গায়িকা ডুয়া লিপা, গাইতে দেখা যাবে অনেককেই। সমাপ্তি অনুষ্ঠানের সেরা আকর্ষণ হতে চলেছে ভারতীয় বায়ুসেনার সূর্যকিরণ অ‌্যারোবেটিক টিমের শো। উল্লেখ্য, সূর্যকিরণ অ‌্যারোবেটিক টিম দেশজুড়ে ‘এয়ার শো’ করে। ন’টা বিমানআকাশে নানাবিধ ফর্মেশন সৃষ্টি করে। শোনা যাচ্ছে, ফাইনাল শুরুর আগে দশ মিনিট পারফর্ম করবে ‘সূর্যকিরণ অ‌্যারোবেটিক টিম’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Australia, #Closing ceremony, #final, #CWC23, #ICC Cricket World Cup 2023, #India

আরো দেখুন