খেলা বিভাগে ফিরে যান

ফাইনালের পিচ কেমন হবে, কারা তৈরি করছেন?

November 19, 2023 | < 1 min read

ফাইনালের পিচ কেমন হবে, কারা তৈরি করছেন?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মুম্বইয়ে প্রথম সেমিফাইনালের পিচ বদল নিয়ে হইচই কম হয়নি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের সেই ম্যাচের আগে ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন দাবি করেছিল, স্পিনারদের সুবিধা দিতে আইসিসির অনুমতি না নিয়েই ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সেমিফাইনালের উইকেট পরিবর্তন করেছে। নতুন পিচের বদলে খেলা হয়েছে ব্যবহৃত পিচে।


এই ঘটনার জের ধরেই ফাইনালের আগে ক্রিকেট মহলে প্রশ্ন—কোন পিচ আর কেমন পিচে হবে খেলা। একই সঙ্গে প্রশ্ন আছে, আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া ফাইনালের পিচ কারা তৈরি করছেন, আর সেটা কীভাবেই বা তৈরি করছেন।

ফাইনালের পিচ নিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি সংবাদ সংস্থা পিটিআইকে উদ্ধৃত করে বলেছে, ‘শুক্রবার বিসিসিআইয়ের প্রধান মাঠকর্মী আশিস ভৌমিক আর তাঁর সহকারী তাপস চ্যাটার্জি ভারতের প্রাক্তন পেসার ও বিসিসিআইয়ের ঘরোয়া ক্রিকেটের জেনারেল ম্যানেজার আবে কুরুভিল্লাকে নিয়ে পিচ তৈরির বিষয়টি দেখতে গিয়েছিলেন।’


ফাইনালের পিচ কেমন হবে, এটা বোলার না ব্যাটসম্যানদের সাহায্য করবে—প্রতিবেদনটিতে সেটারও একটা ধারণা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত পিচ তৈরির যে প্রক্রিয়া লক্ষ করা গেছে, তা থেকে ধারণা করা হচ্ছে যে ফাইনালের উইকেট একটু মন্থরই হবে। কারণ, খুব ভারী রোলার দিয়ে পিচ রোল করতে দেখা গেছে।

এনডিটিভি সংবাদ সংস্থা পিটিআইকে এভাবে ঊদ্ধৃত করে বলেছে, ‘কালো মাটির ওপরে যদি খুব ভারী রোলার ব্যবহার করা হয়, তাহলে তো বুঝতেই হবে যে একটি মন্থর ব্যাটিং উইকেট তৈরি করা হচ্ছে। যেখানে আপনি বড় স্কোর পাবেন ঠিক, কিন্তু ধারাবাহিকভাবে বাউন্ডারি মারতে পারবেন না। ৩১৫ রানও এখানে যথেষ্ট হতে পারে। তবে পরে ব্যাটিং করাটা কঠিন হবে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Finals, #World Cup Final, #2023 world cup final, #India, #Australia, #Pitch, #Cwc 23, #CWC 2023

আরো দেখুন