খেলা বিভাগে ফিরে যান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে অধিনায়ক সূর্য্য, দলে KKR-এর রিঙ্কুও

November 20, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সদ্য সমাপ্ত মোতেরায় মহারণে ঘরের মাঠে স্বপ্নভঙ্গ ভারতের। অজিদের কাছে ৬ উইকেটে হারতে হয়েছে টিম রোহিতদের। তবে বাইশ গজের যুদ্ধ এখানেই শেষ হয় নি। বিশ্বকাপের পর ফের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে টিম ইন্ডিয়া। তবে সেই সিরিজে এবার অধিনায়ক হিসেবে বাদ পড়লেন রোহিত শর্মা।

ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, ভারতীয় দলকে এবার নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। জানা গিয়েছে, টানা ক্রিকেট খেলার ধকল থেকে বিশ্রাম দিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বেশ কয়েকজন ক্রিকেটারকে বাদ দেওয়া হবে। এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি, যশপ্রীত বুমরার এবং রোহিত শর্মা।

টি-টোয়েন্টি সিরিজে সম্ভাব্য একাদশ: সূর্যকুমার যাদব (অধিনায়ক), ঋতুরাজ গায়কওয়াড় (সহ-অধিনায়ক), ইশান কিষাণ, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা ( উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, প্রসিদ্ধ কৃষ্ণা, আভেশ খান, মুকেশ কুমার, শ্রেয়স আইয়ার (শেষ দুটি টি-টোয়েন্টিতে দলে যোগ দেবেন এবং সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন তিনি)।

আরও জানা গিয়েছে যে, এই সিরিজে কোচের দায়িত্বে ভি ভি এস লক্ষ্মণ। ১৯ নভেম্বর দ্রাবিড় ও ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, বোলিং কোচ পারস মামব্রে ও ফিল্ডিং কোচ টি দিলীপের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। বিশাখাপত্তনমে অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ২৩ নভেম্বর। ৩ ডিসেম্বর বেঙ্গালুরুতে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত এবং অস্ট্রেলিয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#T20I series, #Team India, #Suryakumar yadav, #IND vs AUS

আরো দেখুন