রাজ্য বিভাগে ফিরে যান

বাংলা শিল্পবান্ধব, শিল্প স্থাপনের জন্য আদর্শ, BGBS২০২৩-তে বললেন শিল্পপতিরা

November 21, 2023 | < 1 min read

বাংলা শিল্পবান্ধব, শিল্প স্থাপনের জন্য আদর্শ, BGBS২০২৩-তে বললেন শিল্পপতিরা

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আজ শুরু হল দু’দিন ব্যাপী বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন ২০২৩। নিউটাউনের বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ ভাগ করে নিলেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি, উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির ছেলে রিশাদ প্রেমজি, জেকে গ্রূপের কর্ণধার হর্ষপতি সিঙ্ঘানিয়া প্রমুখ।

কী বললেন শিল্পপতিরা? দেখে নিন

সঞ্জীব গোয়েঙ্কা, চেয়ারম্যান আরপিএসজি গ্ৰুপ এদিন বলেন, গোয়েঙ্কা গ্ৰুপ বাংলায় গত কয়েক বছরে ২৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করেছে :


রশিদ প্রেমজী, চেয়ারম্যান, উইপ্রো বলেন, বাংলা উইপ্রোর জন্য গুরুত্বপূর্ণ রাজ্য। দীর্ঘকালীন বিনিয়োগের যথার্থ গন্তব্য বাংলা

জেকে গ্রূপের কর্ণধার হর্ষপতি সিঙ্ঘানিয়া বলেন, বাংলায় পথ চলা শুরু করতে চলেছে জেকে ইন্ডাস্ট্রিজ। বাংলা এখন শিল্পবান্ধব, শিল্প স্থাপনের জন্য আদর্শ। খড়্গপুরে জেকে ইন্ডাস্ট্রিজে আসন্ন প্রকল্প মসৃণ ও বাধাহীনভাবে শুরু হচ্ছে, যা প্রমাণ করে বাংলায় ব্যবসা করা সহজ।

আইটিসি লিমিটেডের এমডি সঞ্জীব পুরী বলেন, এগিয়ে বাংলার মূল ভাবনা স্পষ্ট। যা গোটা রাজ্যে এবং রাজ্যবাসীর মধ্যে ছড়িয়ে পড়েছে

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, কলকাতায় বেড়ে ওঠা মানুষদের জন্য, রাজ্যের এহেন উন্নতি পরিলক্ষিত করা অত্যন্ত আনন্দদায়ক।

চিকিৎসক দেবী শেঠি বলেন, দু’বছরের মধ্যে বাংলায় মাল্টি স্পেশালিটি হাসপাতাল গড়ে তোলা হবে। হাসপাতালটিতে এক হাজার বেড থাকবে।

রিলায়েন্স গ্রূপের কর্ণধার মুকেশ আম্বানি বলেন, তাঁর সংস্থা বাংলার প্রতিটি বাড়িতে স্মার্ট বাড়িতে রুপান্তরিত করতে আগ্রহী। বাংলার অর্থনীতির প্রতিটি ক্ষেত্রের আধুনিকীকরণ করতে চায় রিলায়েন্স।

TwitterFacebookWhatsAppEmailShare

#rishad premzi, #harshpati singhania, #sanjiv puri, #Sanjeev Goenka

আরো দেখুন