দেশ বিভাগে ফিরে যান

ডিসেম্বর ও জানুয়ারি মাসে দফায় দফায় ধর্মঘট, জেনে নিন কবে কোন ব্যাঙ্ক বন্ধ থাকবে

November 24, 2023 | < 1 min read

জেনে নিন কবে কোন ব্যাঙ্ক বন্ধ থাকবে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ডিসেম্বর মাসে ৬ দিনের জন্য ধর্মঘটে সামিল হবেন ব্যাঙ্ক কর্মীরা। অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়ি অ্যাসোসিয়েশন এই বিষয় একটি বিজ্ঞপ্তি জারি করেছে। শুধু ডিসেম্বরেই নয় জানুয়ারিতেও দফায় দফায় হবে ব্যাঙ্ক ধর্মঘট।

আগামী মাসে অর্থাৎ ডিসেম্বরের বিভিন্ন দিনে আলাদা আলাদাভাবে বিভিন্ন ব্যাঙ্কে সর্বভারতীয় স্তরের ধর্মঘট ডাকা হয়েছে। আবার একইভাবে আগামী বছর জানুয়ারিতে বিভিন্ন দিনে আঞ্চলিক ভিত্তিতে ব্যাঙ্ক ধর্মঘট ঘোষণা করেছে কর্মী সংগঠনগুলি। সেই মতো এক-একটি রাজ্যে ২-৬ জানুয়ারি মধ্যে আলাদা আলাদা দিনে সার্বিকভাবে ব্যাঙ্ক ধর্মঘট হবে।

ডিসম্বরের ৪ থেকে ১১ তারিখ পর্যন্ত টানা ছয় দিন ব্যাঙ্কের শাখাগুলি কর্মীদের ধর্মঘটের জন্য বন্ধ থাকবে। তবে টানা ছয় দিন সব ব্যাঙ্কের কর্মীরা ধর্মঘটে থাকবেন না। বিভিন্ন দিন বিভিন্ন ব্যাঙ্কের কর্মীরা হরতাল করবেন। ফলে বিভিন্ন দিন বিভিন্ন ব্যাঙ্কের পরিষেবা পাওয়া যাবে না।

ব্যাঙ্ক কর্মচারীদের পক্ষ থেকে তিনটি দাবি জানানো হয়েছে। এই তিনটির মধ্যে প্রথম দাবি হল সব ব্যাঙ্কে পর্যাপ্ত অ্যাওয়ার্ড স্টাফ নিয়োগ করতে হবে। তাঁদের দ্বিতীয় দাবি হল ব্যাঙ্কে স্থায়ী চাকরির আউটসোর্সিং বন্ধ করতে হবে এবং তাঁদের তৃতীয় দাবি হচ্ছে আউটসোর্সিং সংক্রান্ত বিপি সেটেলমেন্টের বিধান এবং লঙ্ঘন বন্ধ করতে হবে।

ডিসেম্বরের কোন তারিখ কোন ব্যাঙ্ক বন্ধ থাকছে-

• ৬ ডিসেম্বর – কানারা ব্যাঙ্ক এবং সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।
• ৭ ডিসেম্বর – ইন্ডিয়ান ব্যাঙ্ক এবং ইউকো ব্যাঙ্ক।
• ৮ ডিসেম্বর – ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র।
• ১১ ডিসেম্বর 2023 তারিখ – বেসরকারি ব্যাঙ্কে ধর্মঘট।

TwitterFacebookWhatsAppEmailShare

#Banking, #december, #bank strikes, #january, #banks

আরো দেখুন