রাজ্য বিভাগে ফিরে যান

নতুন ১৪ হাজার রাস্তা তৈরির পরিকল্পনা করছে রাজ্য সরকার

November 24, 2023 | < 1 min read

নতুন ১৪ হাজার রাস্তা তৈরির পরিকল্পনা করছে রাজ্য সরকার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যের মানুষের সমস্যা জানতে মুখ্যমন্ত্রীর উদ্যোগে একটি পোর্টাল চালু করা হয়েছিল। রাস্তাঘাট থেকে জল, আবাস থেকে সরকারি প্রকল্পের পরিষেবা—সবকিছু নিয়েই দাবিদাওয়া জমা পড়েছিল সেখানে। তার মধ্যেই দেখা যাচ্ছে, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে রাস্তাঘাট নিয়ে বেশি সরব মানুষজন। নির্দেশে কোনও অভিযোগ বা আবেদনকে ফেলে না রেখে তা সরজমিনে খতিয়ে দেখেন আধিকারিকরা। তাতেই ১৪ হাজারের মতো রাস্তার আবেদন জমা পড়েছে।

১০০ দিনের কাজ বন্ধ। আবাসের টাকাও আটকে রেখেছে কেন্দ্র। এই অবস্থাতেও গ্রামীণ উন্নয়নের কাজ থমকে রাখতে নারাজ রাজ্য। তাই মানুষের মতামতকে গুরুত্ব দিয়ে রাজ্য সরকার এই ১৪ হাজার রাস্তা তৈরি করবে বলে জানা গিয়েছে। রাস্তা নিয়ে যে আবেদন জমা পড়েছে, তা যাচাইয়ের পর, কত টাকা খরচ হতে পারে, তার আনুমানিক হিসেব ঠিক করে দপ্তরে জমা দেবে বিভিন্ন জেলা। এরপর বাজেট বানিয়ে টেন্ডার করার নির্দেশ দেওয়া হবে।

যেসব রাস্তার দাবি জানানো হয়েছে, তার মধ্যে রয়েছে পূর্ব বর্ধমান জেলার রায়না ২ ব্লকের বড়াবাইনাল গ্রাম পঞ্চায়েতের সুবলদহ রাসবিহারী মোড় থেকে ফতেপুর গ্রামের চার কিলোমিটার রাস্তা। পূর্ব মেদিনীপুরের চন্দ্রোকোণা ১ ব্লকের রামকৃষ্ণপুর ভীমতলা থেকে গোবিন্দপুর মেইন রোড। উত্তর দিনাজপুরের গোয়ালপোখর ২ ব্লকের জামিরাট থেকে গালিয়া পর্যন্ত ছয় কিলোমিটার রাস্তা। শিলিগুড়ির খড়িবাড়ি ব্লকের মানসা গ্রামের কৃষ্ণা ছেত্রীর বাড়ি থেকে অজয় মুন্ডার বাড়ি পর্যন্ত রাস্তা। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং ১ ব্লকের দারিয়া গ্রাম পঞ্চায়েতের ঘোলাবাজার থেকে সাতমুখী বাজার পর্যন্ত একটি রাস্তা, যার দৈর্ঘ্য ১১ কিলোমিটার।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Bengal, #Roads, #WB govt

আরো দেখুন