খেলা বিভাগে ফিরে যান

পরপর দুটি ম্যাচে পরাজয় অস্ট্রেলিয়ার, ২-০ সিরিজে এগিয়ে ভারত

November 26, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ তিরুবনন্তপুরামের গ্রিনফিল্ড স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। প্রথম টি২০ ভারত জিতে ১-০ সিরিজে এগিয়ে যায়। আজ টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া।

ঝোড়ো ব্যাটিং দিয়ে শুরু করেন যশস্বী ও রুতুরাজ। ৪ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৫২ রান তুলে নিয়েছিল ভারত। ২৫ বলে ৫৩ রান করে নাথান অ্যালিসের বলে আউট হন যশস্বী। ৪৩ বলে ৫৮ রান করেন রুতুরাজ। ঝড়ো ইনিংস খেলেন ঈশান কিষান। ৩২ বলে ৫২ রান করে আউট হন ঈশান । ২টি ৬ ও ৪টি ৪ মেরে ৯ বলে দুরন্ত ৩২ রান করেন রিঙ্কু সিং। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২৩৫ রান করে ভারত। অস্ট্রেলিয়ার হয়ে ৩টি উইকেট নেন নাথান অ্যালিস ও একটি উইকেট নেন স্টইনিস।

ব্যাটিং করতে নেমে ৫৮ রানে ৪ উইকেট হারায় অস্ট্রেলিয়া। টিম ডেভিড ও মার্কাস স্টইনিস ৮১ রানের পার্টনারশিপ গড়েন। টিম ডেভিড আউট হন ৩৭ রানে। ৪৫ রান করে প্যাভিলিয়নে ফিরে যান মার্কাস স্টইনিস। ১৩৯ রানে ৫ম উইকেট হারানোর পর ১৬ রানের ব্যবধানে দ্রুত আরও ৪ উইকেট হারায় অস্ট্রেলিয়া। ১৫৫ রানে ৯টি উইকেট পড়ে যায়। অধিনায়ক ওয়েড শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান। ২৩ বলে ৪২ রানে অপরাজিত থাকেন। ২০ ওভারে শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৯১ রান তোলে। ৪৪ রানে ম্যাচ জিতে যায় ভারত। ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন কৃষ্ণ ও বিষ্ণই। ১টি করে উইকেট নেন অর্শদীপ সিং, অক্ষর প্যাটেল ও মুকেশ কুমার। এই ম্যাচ জেতার ফলে ২-০ সিরিজে এগিয়ে রইল ভারত।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Australia, #T20I

আরো দেখুন