খেলা বিভাগে ফিরে যান

এএফসি কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ওড়িশার কাছে ৫-২ গোলে হারল মোহনবাগান

November 27, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এএফসি কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেদের ঘরের মাঠে ওডিশার কাছে ৫-২ গোলে বিদ্ধস্ত মোহনবাগান। পরের রাউন্ডে যেতে হলে জিততেই হবে গ্রুপের শেষ দু’টি ম্যাচ। এই পরিস্থিতিতে সোমবার মোহনবাগান খেলতে নেমেছিল ওড়িশার বিরুদ্ধে।

শেষ তিন সাক্ষাতেই ওড়িশাকে সহজেই হারিয়েছে মোহনবাগান। এএফসি-র অ্যাওয়ে পর্বেও ৪-০ ব্যবধানে জিতেছিল সবুজ-মেরুন দল। সোমবার ঘরের মাঠের ম্যাচে ফেভারিট হিসাবেই নেমেছিল জুয়ান ফেরান্দোর দল। এই ম্যাচেও পুরো পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে চেয়েছিলেন সবুজ মেরুনের স্প্যানিশ কোচ।

কিন্তু এদিন সবুজ মেরুনের রক্ষণ নিয়ে কার্যত ছেলেখেলা করল ওডিশা। খেলার ১৭ মিনিটে প্রথম গোলটি করে মোহনবাগান। কোলাসো মিডফিল্ড থেকে বলটি ওড়িশার অর্ধে নিয়ে যায়, আশিসের কাছে পাস দেয়, কিন্তু তির্যক বলটি পেয়ে যান হুগো বৌমাস। মিডফিল্ডার তাঁর মার্কারকে পাশ কাটিয়ে দুরন্ত ভাবে বল জালে জড়ান। ৩০ মিনিটে রয় কৃষ্ণের দুরন্ত গোলে সমতা ফেরায় ওড়িশা।

দু’মিনিটের ব্যবধানে অর্থাৎ ৩২ মিনিটে ফের গোল পায় ওড়িশা। ফের ৪১ মিনিটে গোল পায় ওড়িশা। ৬১ মিনিটে কিয়ানের হেডে গোল পার্থক্য কমায় মোহনবাগান। অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে চতুর্থ গোল করে ওড়িশা। দ্রুত ফ্রিকিক নেন কৃষ্ণ। অনিকেত যাদব আচমকা গোলমুখে দৌড়ে এসে বল জালে জড়ান। ম্যাচের ভবিষ্যৎ ওখানে ঠিক হয়ে গেলেও মোহনবাগানের লজ্জার আরও বাকি ছিল। ৯৫ মিনিটের মাথার পঞ্চম গোল হয়।

এদিনের হারের ফলে ম্যাচে জিতলেও পরের রাউন্ডে যাওয়ার আর কোনও সম্ভাবনা নেই মোহনবাগানের। বসুন্ধরা কিংস বা ওড়িশা এফসি-র মধ্যে শেষ ম্যাচ। যে দল জিতবে তারাই পরের রাউন্ডে যাবে। বসুন্ধরার ক্ষেত্রে অবশ্য ড্র করলেও চলবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#AFC Cup, #Odisha FC, #mbsg, #Mohun Bagan Super Giant

আরো দেখুন