দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মুকুটমণিপুরে মেলাকে ঘিরে হোটেল বুকিংয়ে ধুম, আকর্ষণের কেন্দ্রে কী?

November 29, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শীতের আগমন না হতেই পর্যটন কেন্দ্রগুলিতে হোটেল বুকিং শুরু হয়ে গিয়েছে। ২২ডিসেম্বর থেকে জানুয়ারির গোড়া পর্যন্ত মুকুটমণিপুরে অধিকাংশ হোটেল-লজ বুকিং হয়ে গিয়েছে। মুকুটমণিপুর মেলার প্রস্তুতি শুরু হয়েছে। নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে সঙ্গে আদিবাসী ফুড ফেস্টিভ্যাল আয়োজন করা হচ্ছে এবার। আগামী ৪-৬ জানুয়ারি পর্যন্ত মুকুটমণিপুর মেলা হবে।

পর্যটনের মরশুমে মুকুটমণিপুরে মেলা হওয়ায় অর্থনীতি বাড়তি অক্সিজেন পাবে। গত দুই বছর এই মেলা হয়নি। এবার ফের মেলা হচ্ছে। মুকুটমণিপুর হোটেল মালিক সমিতির বক্তব্য, বিভিন্ন লজ, হোটেল পর্যটকরা বুক করেছেন। তাঁদের আশা, মরশুমে পর্যটকদের ভাল সাড়া মিলবে এবার।

মুকুটমণিপুর মেলার চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়েছে। ৪-৬ জানুয়ারি পুলিশ ফাঁড়ির মাঠে মুকুটমণিপুর মেলা হবে। মেলায় ৩০টি স্টল থাকছে। হস্তশিল্প-সহ আদিবাসী সংস্কৃতির নানা খাবারের স্বাদ পাবেন পর্যটকরা। খাবারের জন্য পৃথক কয়েকটি স্টলও হবে। মেলায় ট্রাইবাল ফ্যাশন শো-র আয়োজন করা হচ্ছে। মুকুটমণিপুর এসে অনেকেই নৌকাবিহার সারেন। এবার ৬৪টি নৌকা প্রস্তুত রাখা হচ্ছে। এবার নতুন করে আরও তিনটি বোট বেড়েছে। ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে নৌকাবিহার শুরু করতে পারবেন পর্যটকর আনাগোনা শুরু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mukutmanipur, #hotel, #Hotel bookings

আরো দেখুন