দেশ বিভাগে ফিরে যান

উদ্ধার হওয়া ৪১ জন শ্রমিকই এখন সুস্থ, মিলল বাড়ি ফেরার অনুমতি

December 1, 2023 | < 1 min read

উদ্ধার হওয়া ৪১ জন শ্রমিকই এখন সুস্থ, মিলল বাড়ি ফেরার অনুমতি

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: টানা ১৭ দিন সিল্কিয়ারার সুড়ঙ্গে আটকে থাকার পর ৪১ জন শ্রমিককে গত মঙ্গলবার রাতে উদ্ধার করা হয়। ওই ৪১ জনকে প্রাথমিক চিকিৎসার পর বুধবার ‘এয়ার লিফ্ট’ করে হৃষীকেশে উড়িয়ে এনে এইমসে ভর্তি করা হয়।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, উদ্ধার হওয়া ৪১ জনেরই রক্ত পরীক্ষা, এক্স রে, ইসিজি করা হয়েছে। পাশাপাশি, সকলেরই শারীরিক ও মানসিক পরীক্ষা করা হয়েছে। সমস্ত রিপোর্ট নর্মাল এসেছে। ৪১ জনই সম্পূর্ণ সুস্থ। সকলকেই বাড়ি ফেরার অনুমতি দেওয়া হয়েছে। তবে দু’সপ্তাহ পর বাড়ির সামনে হাসপাতালে চেকআপের জন্য যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

যেভাবে ১৭ দিন ধরে সুড়ঙ্গের ভিতরে আটকে ছিলেন শ্রমিকরা নিজেদের মনোবল ধরে রেখে তাতে অভিভূত গোটা দেশ। একইভাবে উদ্ধারকারীদের হার না মানা মনোভাবেও গর্বিত গোটা দেশ। উদ্ধার হওয়া শ্রমিকদের এক লক্ষ টাকার চেক দেওয়া হয় উত্তরাখণ্ড সরকারের তরফে।

আটকে পড়া শ্রমিকদের মধ্যে ১৫ জন ঝাড়খণ্ড, ৫ জন ওড়িশা, ৮ জন উত্তরপ্রদেশ, ৫ জন বিহার, ৩ জন পশ্চিমবঙ্গ, ২ জন উত্তরাখণ্ড ও অসম এবং ১ জন হিমাচল প্রদেশের বাসিন্দা। জানা গিয়েছে, ঝাড়খণ্ডের ১৫ জন এবং ওড়িশার পাঁচজনকে বৃহস্পতিবারই বাড়ি পাঠানোর ব্যবস্থা করা হয়। তবে, অনেকেই রয়েছেন দোলাচলে— বাড়ি ফিরে যাবেন, না এখানেই কাজের জন্য অপেক্ষা করবেন। কিন্তু ফের কবে থেকে কাজ শুরু হবে, তা এখন বোঝা যাচ্ছে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttarkashi tunnel collapse, #Uttarkashi Rescue, #Uttarkashi Tunnel Rescue Operation, #41 WORKERS

আরো দেখুন