বিনোদন বিভাগে ফিরে যান

আর কয়েক ঘণ্টা পরেই KIFF-এর উদ্বোধন, শহরে সলমন, অনিলরা

December 5, 2023 | 2 min read

আর কয়েক ঘণ্টা পরেই KIFF-এর উদ্বোধন, থাকছেন সলমন, অনিল, কমলরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আর মাত্র হাতে গোনা কয়েক ঘণ্টা। আজ বিকেলে ২৯ তম কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন। গত কয়েক বছর ধরে উদ্বোধনী অনুষ্ঠানে অমিতাভ বচ্চন, শাহরুখ খানের মতো মহাতারকাকে দেখতে অভ্যস্ত হয়ে উঠেছিল বাঙালি। এবার অবশ্য বিগ বি এবং বাদশা দু’জনের কেউই আসছেন না। অমিতাভ আসছেন না শারীরিক কারণে, কিং খান ব্যস্ত মেয়ের ছবি নিয়ে৷ তবে চলচ্চিত্র উৎসবে চাঁদের হাটই বসবে। তবে থাকবেন ভাইজান সলমন খান, অনিল কাপুর, কমল হাসন, মহেশ ভাট, শত্রুঘ্ন সিনহা, সোনাক্ষী সিনহার মতো তারকারা।

চলচ্চিত্র উৎসবকে কেন্দ্র করে শহর জুড়ে সাজ সাজ রব। সোমবার রাত পর্যন্ত নন্দন চত্বরে চলেছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এবছর উৎসবের ট্যাগ লাইন, বিশ্ব সিনেমার বঙ্গ ভ্রমণ। পোস্টারগুলোও সেকথা মাথায় রেখেই তৈরি হয়েছে। বাংলার বিভিন্ন দর্শনীয় স্থানকে ব্যাকড্রপে রেখে বিদেশি ছবির দৃশ্য ব্যবহার করা হয়েছে। কখনও হাজারদুয়ারির সামনে দাঁড়িয়ে ক্লিওপেট্রা। আবার রেড রোডের কার্নিভালে ‘লা লা ল্যান্ড’-এর দৃশ্য। সুন্দরবনের ব্যাকড্রপে ‘লাইফ অব পাই’ সহ আরও অনেক কিছু। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে মুখ্যমন্ত্রীর ভাবনায় তৈরি উৎসবের থিম সং। অরিজিৎ সিংয়ের গাওয়া সেই গান পছন্দ করেছেন সিনেপ্রেমীরা। এই বছর উৎসব সাধারণের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য সরকারি প্রেক্ষাগৃহের পাশাপাশি মালিটিপ্লেক্স ও সিঙ্গল স্ক্রিনেও ছবি দেখানো হচ্ছে।

রবীন্দ্র সদন চত্বর সিনেপ্রেমীদের স্বাগত জানাতে সম্পূর্ণ প্রস্তুত। নন্দনের সামনে বসানো হয়েছে ছবির তালিকা। সেখানে দাঁড়িয়ে সিনে প্রেমীরা ছবি তুলে নিচ্ছেন। প্রিয় ছবি যেন কোনওভাবেই মিস না হয়। সোমবার সন্ধেতেও একদিকে স্টল বাঁধার কাজ চলেছে জোর কদমে। তৈরি হচ্ছে একতারা মঞ্চে সিনে আড্ডার মঞ্চ। বাংলার হারিয়ে যাওয়া হাতপাখা, বেতের চেয়ার দিয়ে সাজিয়ে তোলা হয়েছে সেই মঞ্চ। শিল্পীরা শেষ মুহূর্তের তুলির টানে সাজিয়ে তুলছেন নন্দন চত্বর। তার সঙ্গে চমৎকার দেখতে একটি লুডো আর একটি দাবার ঘর তৈরি হয়েছে। বাঙালির প্রিয় চা খাওয়ারও আলাদা জায়গা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Salman Khan, #Kamal Hasan, #Anil Kapoor, #kiff 2023, #KIFF

আরো দেখুন