রাজ্য বিভাগে ফিরে যান

অকাল বর্ষণে ভিজল বাংলা, জাঁকিয়ে শীত কবে?

December 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে কলকাতা সহ বাংলার একাধিক জেলায় ৭ ডিসেম্বর পর্যন্ত আকাশ থাকবে মেঘলা, সঙ্গে হবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত এমনটাই পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। এই ঘূর্ণিঝড়ের প্রভাবে থমকে গিয়েছে শীতের আমেজ। তবে ইতিমধ্যে অনেকটাই দুর্বল হয়ে গিয়েছে মিগজাউম, সকাল থেকেই ব‌ইছে শীতল হাওয়া। বঙ্গে শীত পড়বে কবে?

বর্তমানে উত্তর-পূর্ব তেলাঙ্গানা, সংলগ্ন দক্ষিণ ছত্তিশগড় এবং দক্ষিণ ওড়িশা-উপকূলীয় অন্ধ্রপ্রদেশের উপর সুস্পষ্ট নিম্নচাপ হিসেবে অবস্থান করছে। আর তার প্রভাবেই আজ বৃহস্পতিবার পর্যন্ত বাংলার বেশ কিছু অঞ্চলে বৃষ্টি হবে বলে জানিয়েছে মৌসম ভবন।

ডিসেম্বরে অকাল বর্ষণে ৮ ডিসেম্বরের পর থেকে পারদ পতনের সম্ভাবনা রয়েছে। তবে জাঁকিয়ে শীত পড়বে তেমনটা নয়। বরং ধাপে ধাপেই শীত উপভোগ করতে পারবে শহরবাসী বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত রাজ্যের কোনও জেলায় বৃষ্টি হবে না। শনিবার থেকে বঙ্গে তাপমাত্রা কমতে চলেছে। আগামী দু’দিনে দিনের তাপমাত্রা বা রাতের তাপমাত্রার তেমন হেরফের হবে না। তবে পরবর্তী তিনদিনে রাজ্যের বিভিন্ন জেলায় দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি বাড়বে এবং রাতের তাপমাত্রা ৩-৪ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, আজ কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রির মতো হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #Weather forecast, #Rain, #Weather Update, #West Bengal Weather, #Weather Report, #cyclone michaung

আরো দেখুন