উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রীকে ‘চ্যালেঞ্জ’ জানাতে শুভেন্দুর নির্দেশে শিলিগুড়িতে সভা করা নিয়ে বিপাকে বিজেপি

December 8, 2023 | < 1 min read

শুভেন্দুর নির্দেশে শিলিগুড়িতে সভা করা নিয়ে বিপাকে বিজেপি

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: মুখ্যমন্ত্রী এখন উত্তরবঙ্গ সফরে রয়েছেন। ১২ ডিসেম্বর কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক করবেন। এবার মুখ্যমন্ত্রীর পাল্টা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী উত্তরবঙ্গে আসতে চলেছেন। ১২ ডিসেম্বরই শিলিগুড়িতে রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে সভা করার কথা ঘোষণা ঘোষণা করেছিল বিজেপি।

কিন্তু রাজনৈতিক সভা করে মুখ্যমন্ত্রীকে পাল্টা দেওয়ার মতো শিলিগুড়ি তথা উত্তরবঙ্গে বিজেপির সাংগঠনিক শক্তি ও জনসমর্থন নেই। কাজেই গায়ের জোরে সভা করলে ফাঁকা মাঠে সভা করতে হবে। তাতে আরও কোণঠাসা হয়ে পড়তে হবে। বিজেপির উত্তরবঙ্গের এক নেতা বলেন, প্রকাশ্য সভা করলে মুখ পুড়বে বুঝতে পেরেই এখন ইন্ডোরে সাংগঠনিক বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে দল। মুখরক্ষা করতে গেলে এছাড়া পথ ছিল না। কিন্তু, ইন্ডোর সভা করতে গিয়েও সমস্যা তৈরি হয়েছে। রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে উত্তরবঙ্গে দলের নির্বাচিত জন প্রতিনিধিদের নিয়ে সভা করার মতো জায়গা পাওয়া যাচ্ছে না।

দল সূত্রে খবর, কোনও ভবন খুঁজে পাওয়া যাচ্ছে না। বিয়ের জন্য বড় সব ভবন আগে থেকেই বুকড হয়ে রয়েছে। এই পরিস্থিতিতে এখন বিজেপির ভরসা রেলের কোনও অডিটোরিয়াম না হলে বিলাসবহুল কোনও হোটেল। এদিকে, মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের দিন শিলিগুড়িতে ইন্ডোর সভা করা নিয়ে বিজেপির মধ্যে দ্বন্দ্বও দেখা দিয়েছে। পদ্ম শিবিরের একটি অংশ চাইছে, রাজনৈতিক ফায়দা তোলার জন্য ১২ ডিসেম্বর শিলিগুড়িতে রাস্তায় ধর্না কর্মসূচি নেওয়া হোক। আর একটি অংশ রাজনৈতিক শক্তি প্রদর্শনের জন্য এক্ষেত্রে ধর্নায় বসার ঝুঁকি নিতে চাইছে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #siliguri, #BJP West Bengal, #west bengal BJP, #politics

আরো দেখুন