উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বড়দিনের ভিড় সামলাতে উত্তরবঙ্গের জন্য অতিরিক্ত বাসের ব্যবস্থা করল রাজ্য

December 9, 2023 | < 1 min read

বড়দিনের ভিড় সামলাতে উত্তরবঙ্গের জন্য অতিরিক্ত বাসের ব্যবস্থা করল রাজ্য

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বড়দিনের ছুটিতে অনেকেই উত্তরবঙ্গের বিভিন্নস্থানে পাড়ি জামাতে চাইছেন। কিন্তু ট্রেনের টিকিট মিলছে না, আবার শিয়ালদহ থেকে কাঞ্চনকন্যা-সহ কয়েকটি ট্রেন এই সময় বাতিল করা হয়েছে। চিন্তায় পর্যটকরা।

এই পরিস্থিতিতে ট্রেনের বিকল্প ব্যবস্থার আয়োজন করছে পশ্চিমবঙ্গ সরকার। পরিবহণ দপ্তরের উদ্যোগে ভ্রমণপ্রিয় বাঙালিকে সড়কপথে শিলিগুড়ি পৌঁছে দিতে বাড়তি বাস দিচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (এনবিএসটিসি)। শিলিগুড়ি-কলকাতা ও আলিপুরদুয়ার-কলকাতা রুটে অতিরিক্ত মোট দশটি গাড়ি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে যাঁরা উত্তরের জেলাগুলি থেকে কলকাতা যেতে চান, তাঁরা যেমন সুবিধা পাবেন, তেমনি কলকাতা থেকেও শিলিগুড়ি, আলিপুরদুয়ার পৌঁছতে সুবিধা হবে। জানা গিয়েছে, কলকাতা থেকে পাঁচটা থেকে ৮টা পর্যন্ত চারটি, শিলিগুড়ি থেকেও ওই একই সময়ে চারটি গাড়ি কলকাতার উদ্দেশ্যে রওনা দেবে।

নিগমের হাতে বেশ কিছু নতুন বাস এসে পৌঁছেছে। সেই বাসগুলিও বিভিন্ন ডিপোর মধ্যে ভাগ করে দেওয়া হবে। এ প্রসঙ্গে নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায় বলেন, কয়েকটি ট্রেন বাতিল হওয়ার কথা শুনেছি। সেই কারণেই আমরা শিলিগুড়ি-কলকাতা ও আলিপুরদুয়ার-কলকাতার মধ্যে অতিরিক্ত বাস পরিষেবা দিচ্ছি। আমাদের কাছে ৩১টি নতুন বাস এসেছে। আরও ১২টি বাস আসবে। এর জন্য রুট ঠিক করা হচ্ছে। পরবর্তীতে আরও ৩০টি বাস আসার কথা রয়েছে। দুই মাসের মধ্যে সেগুলিও চলে আসার কথা। সেগুলি চলে এলে আমাদের আর গাড়ি নিয়ে কোনও সমস্যা থাকবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#NBSTC, #christmas, #buses, #Crowds, #Merry Christmas

আরো দেখুন