রাজ্য বিভাগে ফিরে যান

ছুটির মরসুমে হাওড়া ডিভিশনে বাতিল একাধিক ট্রেন

December 9, 2023 | < 1 min read

হাওড়া ডিভিশনে বাতিল একাধিক ট্রেন

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: শীতের মরশুমে অনেকেই লাগেজ গুছিয়ে ঘুরতে বেরিয়ে পড়েন। আবার অনেকে ছুটিতে বঙ্গে ফিরে আসতে চান। কিন্তু গোটা পরিকল্পনা ঘেঁটে দিয়েছে রেল। মাথায় হাত পড়েছে যাঁরা ট্রেনের টিকিট কেটে বসে আছেন। ট্রেনে করে সফর করা হবে না। কারণ আগামী দু’সপ্তাহ একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল বলে দিয়েছে রেল কর্তৃপক্ষ।

চাতরা থেকে মুরারইয়ের মাঝে থার্ড লাইনের কাজের জন্য ১৪ দিন দুর্ভোগ সইতে হবে যাত্রীদের। বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে একথা জানান হাওড়ার ডিআরএম সঞ্জীব কুমার। তাঁর দাবি, ওই অংশে থার্ড লাইনের কাজ শেষ হয়ে গেলে যাত্রী স্বাচ্ছন্দ্য কয়েকগুণ বেড়ে যাবে। কারণ, অতিরিক্ত লাইনে পরিষেবা শুরু হয়ে গেলে ট্রেন বাড়তি গতি পাবে। যাত্রাপথের সময়সীমা আগের তুলনায় কমবে।

আপ ও ডাউনে বাতিল ১০ জোড়া ট্রেন: হাওড়া-মালদহ টাউন ইন্টারসিটি, হাওড়া-জয়নগর এক্সপ্রেস, হাওড়া-আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস, হাওড়া-গয়া এক্সপ্রেস, সাহেবগঞ্জ-রামপুরহাট এক্সপ্রেস স্পেশাল, আজিমগঞ্জ-রামপুরহাট স্পেশাল, রামপুরহাট-আজিমগঞ্জ মেমু প্যাসেঞ্জার স্পেশাল (০৩০৮৮), রামপুরহাট-আজিমগঞ্জ মেমু প্যাসেঞ্জার স্পেশাল (০৩০৯৪), রামপুরহাট-সাহেবগঞ্জ মেমু প্যাসেঞ্জার স্পেশাল এবং রামপুরহাট-বারহারোয়া প্যাসেঞ্জার স্পেশাল।

রেলের এই জরুরি কাজের জন্য ওইসময়ে একগুচ্ছ ট্রেন ঘুরপথে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বভাবতই যাত্রীদের খানিক বাড়তি সময় দিতে হবে বলে মনে করছেন রেল কর্তাদের একাংশ। একইভাবে তিনটি দূরপাল্লার ট্রেনের যাত্রা শুরু ও শেষের স্টেশন বদল হবে। রামপুরহাট-গয়া এবং জামালপুর-রামপুরহাট এক্সপ্রেস এই ক’দিন সাহেবগঞ্জ থেকে যাত্রা শুরু করবে ও বিরতি নেবে। রামপুরহাট-কাটোয়া এক্সপ্রেস স্পেশাল আজিমগঞ্জ থেকে যাত্রা শুরু করে কাটোয়া পর্যন্ত যাবে। পাশাপাশি কয়েকটি ট্রেনের সময়সূচি খানিক অদল-বদল হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#trains cancel, #howrah, #trains, #howrah division

আরো দেখুন