উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

জলপাইগুড়ির ৬টি বন্ধ চা বাগান অধিগ্রহণের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

December 11, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা নির্বাচনের আগে জলপাইগুড়ির ৬টি বন্ধ চা বাগানের শ্রমিকদের মুখে হাসি ফোটাতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সোমবার বানারহাটের সভামঞ্চ থেকে জলপাইগুড়ির এই ৬টি চা বাগান অধিগ্রহণের সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বর্তমানে জলপাইগুড়ির রায়পুর, রিয়াবাড়ি, ধরনীপুর, সুরেন্দ্রনগর, রেডব্যাঙ্ক চা বাগান বন্ধ হয়ে পড়ে রয়েছে। তার ফলে সমস্যায় পড়েছেন চা বাগানের বহু শ্রমিক। তাঁদের মুখে হাসি ফোটাতে এই সিদ্ধান্ত বলেও জানান মুখ্যমন্ত্রী।

এর আগে রবিবারই আলিপুরদুয়ারের সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠান থেকে ৪ হাজার ৬৪২ জন চা শ্রমিকের হাতে পাট্টা তুলে দিয়েছেন। সঙ্গে বাড়ি তৈরির জন্য ১ লক্ষ ২০ হাজার টাকা আর্থিক সাহায্যের কথাও ঘোষণা করেন। বন্ধ হয়ে যাওয়া চা বাগানের শ্রমিকদের জন্যও বড় ঘোষণা করেন। প্রতি মাসে দেড় হাজার টাকা ভাতা দেওয়ার কথা জানান মমতা। পাশাপাশি বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা দেওয়ার কথাও বলেন মমতা। আর তার পরদিনই চা বাগান অধিগ্রহণের কথা ঘোষণায় স্বাভাবিকভাবেই নতুন আশায় বুক বাঁধতে শুরু করেছেন জলপাইগুড়ির চা শ্রমিকরা। লোকসভা ভোটের আগে এই ধরনের পদক্ষেপ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

TwitterFacebookWhatsAppEmailShare

#jalpaiguri, #Tea Garden, #WB govt

আরো দেখুন