খেলা বিভাগে ফিরে যান

IPL-এর নিলামে আছেন কোন ভারতীয় ক্রিকেটাররা? কতই বা তাদের মূল্য?

December 12, 2023 | 2 min read

IPL-এর নিলামে আছেন কোন ভারতীয় ক্রিকেটাররা? কতই বা তাদের মূল্য?

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৪ নিলাম খেলোয়াড় তালিকা প্রকাশ করা হয়েছে, মোট ৩৩৩ জন খেলোয়াড় নিলামের হাতুড়ির নিচে যেতে প্রস্তুত। ১৯ ডিসেম্বর দুবাইতে অনুষ্ঠিত হবে, এই নিলাম, যাতে ভারতীয় টাকা ২ কোটির মূল্য বন্ধনীতে শুধুমাত্র তিনজন ভারতীয় খেলোয়াড়ের নাম উত্থাপিত হবে। ভারতীয় টাকা ১.৫ কোটি এবং ১ কোটির মূল্য বন্ধনীতে কোনও ভারতীয় খেলোয়াড় নেই৷ পরবর্তী যে বিভাগে ভারতীয় খেলোয়াড়দের নিলাম করা হবে সেটি হবে ৫০ লাখ টাকার।

ভারতীয় খেলোয়াড়দের ভারতীয় টাকা ২ কোটির মূল্য বন্ধনী:

দুই কোটির ব্র্যাকেটে থাকা খেলোয়াড়দের মধ্যে, যারা থাকছেন তারা হলেন হর্ষল প্যাটেল, শার্দুল ঠাকুর এবং উমেশ যাদব। হর্ষল, যিনি কয়েক মৌসুম আগে আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন, তাকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ছেড়ে দিয়েছে।

অন্যদিকে, শার্দুল ঠাকুর এবং উমেশ যাদব, আইপিএল ২০২৩ মরসুমে কলকাতা নাইট রাইডার্সের সতীর্থ ছিলেন কিন্তু টি-টোয়েন্টি লিগের ২০২৪ সংস্করণের নিলামের আগে উভয়কেই ছেড়ে দেওয়া হয়েছিল।

হর্ষাল প্যাটেল – ভারত
শার্দুল ঠাকুর – ভারত
উমেশ যাদব – ভারত

হর্ষল এবং শার্দুল উভয়ই নিলাম পুলের শীর্ষ ভারতীয় খেলোয়াড়দের মধ্যে রয়েছেন তবে উমেশের ঘটনাটি একটি আকর্ষণীয় হতে পারে। অভিজ্ঞ পেসার এখন আর ভারতীয় দলের পরিকল্পনায় সব ফরম্যাটে দেখা যাচ্ছে না। ফ্র্যাঞ্চাইজিদের জন্য এটি একটি বড় পারিশ্রমিকের জন্য বাধা হতে পারে, তা দেখতে আকর্ষণীয় হবে।

ভারতীয় খেলোয়াড়দের ৫০ লক্ষ টাকার মূল্য বন্ধনী:
পঞ্চাশ লাখ টাকার মূল্য বন্ধনীতে মোট ১১ জন ভারতীয় খেলোয়াড়কে দেখা যাবে। তালিকায় কিছু জনপ্রিয় নাম রয়েছে যেমন মনীশ পান্ডে, জয়দেব উনাদকাট, করুণ নায়ার, শিবম মাভি ইত্যাদি।

মনীশ পান্ডে – ভারত
করুণ নায়ার – ভারত
জয়দেব উনাদকাট – ভারত
চেতন সাকারিয়া – ভারত
শিবম মাভি – ভারত
কেএস ভারত – ভারত
সন্দীপ ওয়ারিয়ার – ভারত
বারিন্দর স্রান – ভারত
সিদ্ধার্থ কৌল – ভারত
বরুণ অ্যারন – ভারত
হনুমা বিহারী – ভারত

TwitterFacebookWhatsAppEmailShare

#Indian Premiere league, #ipl auction 23, #IPL, #IPL Auction

আরো দেখুন