রাজ্য বিভাগে ফিরে যান

সাবধান! পার্সেল ডেলিভারির নাম করে শুরু হয়েছে ব্যাঙ্কের টাকা হাতানোর স্ক্যাম

December 13, 2023 | < 1 min read

পার্সেল ডেলিভারির নাম করে শুরু হয়েছে ব্যাঙ্কের টাকা হাতানোর স্ক্যাম

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: সাবধান! সাইবার অপরাধীরা অপরাধীরা এবার সাধারণ মানুষের সঞ্চয়ে নতুন কায়দায় হানা দিচ্ছে। নতুন এই ফ্রডের নাম ‘পার্সেল স্ক্যাম’। অনলাইনে কিছু অর্ডারকরেন নি, কিন্তু চলে আসছে পার্সেল আর লোভে পরে তাই নিয়েই সর্বস্বান্ত হচ্ছেন মানুষ। সেসব পার্সেলের মধ্যে থাকছে ‘ইঁট’ থেকে ‘স্টোন চিপস’ বা ‘গুডলাক’ লেখা চিরকুট! এমন একাধিক ঘটনা ঘটেছে সহজুড়ে!

গড়িয়ার এক মহিলা স্কুলে পড়া ছেলেকে নিয়ে বাড়িতে থাকেন। স্বামী বিদেশে কর্মরত। অনলাইনে প্রায়শই কেনাকাটা করেন। ছেলেকে স্কুল থেকে আনার সময় এলো পার্সেল। এক যুবক ডেলিভারি দিতে এসেছে তাঁরই অর্ডার করা পার্সেল। কোনও পার্সেল যে তিনি অর্ডার করেননি, তা ডেলিভারি বয়কে জানালেও, নাছোড়বান্দা সেই যুবক জানায়, নাম ঠিকানা এই বাড়িরই দেওয়া রয়েছে। কী করতে হবে জানতে চাওয়ায় ডেলিভারি বয় জানায়, পেমেন্ট করা আছে। কেবল মোবাইল নম্বরে আসা ওটিপি বলে দিলেই পার্সেল দিয়ে দিতে পারবে সে। ওটিপি যুক্ত মেসেজ আসার পর তাড়াহুড়ো বসত পার্সেল না খুলে সেই ওটিপি বলে দেন মহিলা। ছেলেকে স্কুল থেকে আনার সময় রাস্তায় দেখলেন অ্যাকাউন্ট থেকে সাবাড় হয়ে গিয়েছে সঞ্চিত টাকার প্রায় অর্ধেক। তড়িঘড়ি বাড়ি এসে পার্সেল খুলে মেলে এ ‘গুডলাক’ লেখা চিরকুট!

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, জামতাড়ার দিক থেকেই চলছে এই নতুন পদ্ধতিতে সাইবার হানা । সুতরাং, সাবধানে থাকুন, চেনা পরিচত ছাড়া ওটিপি দেবেন না!

TwitterFacebookWhatsAppEmailShare

#Cyber Fraud, #cyber crimes, #Scam, #fraud, #parcel delivery scam

আরো দেখুন