দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বর্ধমান স্টেশনে জলের ট্যাঙ্ক ফেটে মৃত তিন জন, রেলের গাফিলতি নিয়ে উঠেছে প্রশ্ন

December 13, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০২০ সালের ৪ জানুয়ারি ভেঙে পড়েছিল বর্ধমান স্টেশনের একাংশ। তিনবছরের মাথায় ফের দুর্ঘটনা। এবার ২ এবং ৩ নম্বর প্ল্যাটফর্মের মাঝে দাঁড়িয়ে থাকা জলের ট্যাঙ্ক ফেটে পড়ল। দুর্ঘটনায় এখনও পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে। ২৭ জনকে গরুতর আহত অবস্থায় ভর্তি করা হয়েছে। এই ঘটনায় স্বাবাভিকভাবেই রেলের গাফিলতি নিয়ে প্রশ্ন উঠছে।

যাত্রীরা যাতে প্ল্যাটফর্মে বসে ট্রেনের জন্য অপেক্ষা করতে পারেন, সে জন্য উপরে শেড লাগানো ছিল। পুলিশ সূত্রে খবর, সেই শেডের উপরে অতিরিক্ত চাপ পড়াতেই ভেঙে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আর্তনাদ শুনেই তাঁরা বুঝতে পারেন, বেশ কয়েকজন চাপা পড়েছেন ধ্বংসস্তূপের নীচে। তাঁদের উদ্ধারের জন্য শুরু হয় ছোটাছুটি। ততক্ষণে আরপিএফ ও জিআরপিও ছুটে এসে উদ্ধার কাজে হাত লাগায়।

২০২০ সালে এই বর্ধমান রেল স্টেশনেই হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল মূল ফটকের একাংশ। এতে আহত হয়েছিলেন দু’জন এবং মারা যান ১ জন। এদিকে আজকের দুর্ঘটনার নেপথ্যে রক্ষণাবেক্ষণের গাফিলতি আছে কি না, তা নিয়ে মুখ খুলতে চায়নি রেল। এদিকে জিআরপি এই ঘটনার তদন্ত করবে বলে জানা গিয়েছে। এদিকে যেই বর্ধমান স্টেশনে বারবার এই ধরনের দুর্ঘটনা ঘটছে, সেটিকেই স্মার্ট স্টেশনের রূপান্তরিত করার পরিকল্পনা রয়েছে রেল কর্তৃপক্ষের। তবে আজকের এই ঘটনার পর যাত্রীদের দাবি, স্মার্ট স্টেশন করতে হবে না, তবে যা আছে, তার রক্ষণাবেক্ষণ যেন সঠিক ভাবে হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bardhaman, #Indian Railway, #Bardhaman station, #Water Tank, #Water Tank Accident

আরো দেখুন