খেলা বিভাগে ফিরে যান

সূর্যদের উড়িয়ে দিয়ে দ্বিতীয় টি-২০ ম্যাচে দুরন্ত জয় দক্ষিণ আফ্রিকার

December 13, 2023 | 2 min read

সূর্যদের উড়িয়ে দিয়ে দ্বিতীয় টি-২০ ম্যাচে দুরন্ত জয় দক্ষিণ আফ্রিকার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিদেশের মাটিতে ফের ব্যাটিং ব্যর্থতা এবং সাধারণ মানের বোলিং ডোবাল সূর্যকুমারের ভারতকে। এদিন রিঙ্কু আর সূর্য মাঝের দিকে হাল না ধরলে ভারতের রান ১৮০ অবধি যেত কিনা সন্দেহ।

বৃষ্টির কারণে ডাকওয়ার্থ লিউশ আইন অনুযায়ী ১৫ ওভারে ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আক্রমনাত্বক খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। প্রথমে বৃৎস্কি (১৬) এবং পরে মার্করাম (৩০) জুটি বাঁধেন হেনড্রিক্সের (৪৯) সঙ্গে। রান পেলেন না ক্লাসেন (৭)। এরপর স্টাব্স (১৪ রানে অপরাজিত থাকেন এবং মিলার ১৭ রানে আউট হয়। খুব সহজেই দক্ষিণ আফ্রিকাকে লক্ষ্যমাত্রায় কাছে পৌঁছে দেয়। মাত্র ১৩.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

মঙ্গলবার প্রথমে ব্যাট করে ভারত ১৯.৩ ওভারে করে ৭ উইকেটে ১৮০ রান। ৩ বল বাকি থাকতে বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়। রিঙ্কু সিং ৩৯ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন। এদিন টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এডেন মার্করাম। যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল, দুই ওপেনারই শূন্য করেন।

৫৫ রানে ৩ উইকেট হারানোর পরও ভারতকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিল অধিনায়ক সূর্যকুমার যাদব এবং রিঙ্কু সিংহের ব্যাট। বিশেষ করে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার আরও এক বার ঠান্ডা মাথায় নিজের দক্ষতা প্রমাণ করলেন। খেলা বন্ধ হওয়ার সময় রিঙ্কু অপরাজিত আছেন ৩৯ বলে ৬৮ রান করে। তাঁর ব্যাট থেকে এসেছে ৯টি চার এবং ২টি ছয়।তিন নম্বরে নামা তিলক বর্মাও (২৯) দ্রুত আউট হয়ে যান। এপর ভারতকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেন সূর্যকুমার (৩৬ বলে ৫৬ রান )এবং রিঙ্কু (৩৯ বলে ৬৮ রান)। বৃষ্টির দরুন দক্ষিণ আফ্রিকাকে করতে হট ১৫ ওভারে ১৫২ রান।

TwitterFacebookWhatsAppEmailShare

#South Africa, #T20I, #India, #Cricket

আরো দেখুন