দেশ বিভাগে ফিরে যান

সিকিমে প্রবল তুষারপাতে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করল সেনাবাহিনী

December 15, 2023 | < 1 min read

সিকিমে প্রবল তুষারপাতে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করল সেনাবাহিনী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গত কয়েকদিন ধরে ব্যাপকভাবে তুষারপাত চলছে সিকিমে। পুরু বরফের স্তরে ঢেকে গিয়েছে একাধিক রাস্তা। সিকিমে ঘুরতে গিয়ে প্রবল তুষারপাতে আটকে যান ১২১৭ জন পর্যটক। বুধবার রাতে ভারতীয় সেনা তাঁদের উদ্ধার করেছে। তাঁদের রাতে সেনা ক্যাম্পগুলিতে রাখা হয়। গরম পোশাক, চিকিৎসা সহায়তা এবং গরম খাবার দেওয়া হয় পর্যটকদের। বৃহস্পতিবার বেলা বাড়লে পর্যটকদের উদ্ধার করে ধীরে ধীরে গ্যাংটকে নামানো হয়েছে।

বুধবার দুপুরের পর থেকে পূর্ব সিকিমের বেশকিছু জায়গায় পর্যটকেরা আটকে পড়েন। বরফে আটকে পড়ে পর্যটকদের গাড়িগুলি। রাস্তায় কয়েক ইঞ্চি মোটা বরফে স্তর পড়ে যায়। সেই কারণে পর্যটকরা আটকে পড়েন।

চলতি বছরে এই নিয়ে নয়টি উদ্ধার অভিযান চালিয়ে প্রায় সাড়ে চার হাজারেরও বেশি পর্যটককে উদ্ধার করেছে ভারতীয় সেনা। বুধবার সকাল থেকে সিকিম সহ কালিম্পং এবং দার্জিলিঙের একাধিক জায়গায় শুরু হয় প্রবল তুষারপাত। ভারতীয় সেনা সূত্রে খবর, উত্তর সিকিমের লাচেন, লাচুং, চুংথাং, সীমানা, পেলিং, ছাঙ্গ-একাধিক জায়গায় ভোর থেকে আরম্ভ হয়েছে তুষারপাত। লাচুং, লাচেন সহ উত্তর সিকিমের উচ্চ পর্বতশৃঙ্গে আচমকা খারাপ হতে থাকে আবহাওয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#tourists, #Army, #Sikkim, #snowfall

আরো দেখুন