খেলা বিভাগে ফিরে যান

যশস্বী, সূর্যর ঝোড়ো ব্যাটিং, কুলদীপের ৫-এ দক্ষিণ আফ্রিকাকে বধ ভারতের

December 15, 2023 | < 1 min read

যশস্বী, সূর্যর ঝোড়ো ব্যাটিং, কুলদীপের ৫-এ দক্ষিণ আফ্রিকাকে বধ ভারতের

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: সিরিজের তৃতীয় তথা নির্ণায়ক টি-২০ ম্যাচে ভারতের ঝোড়ো এবং তীক্ষ্ণ স্পিন বোলিংয়ের কাছে হার মানল দক্ষিণ আফ্রিকা। ১০৬ রানে জিতল ভারত। সিরিজের ফলাফল ১-১।

এদিন টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক মার্করাম। শুরুতেই ১২ রান করে আউট হন শুভমন গিল। তিন নম্বরে নেমে তিলক বর্মা (০) প্রথম বলেই আউট হয়ে যান। ২৯ রান ২ উইকেট হারানোর পর অধিনায়ক সূর্যকুমার (১০০) এবং যশস্বী জয়সওয়াল (৬০) ভারতকে এগিয়ে নিয়ে যান । যশস্বী ৬০ রান করে আউট হন। সূর্যকুমার ৫৫ বলে সেঞ্চুরি করেন। রিঙ্কু সিংহ শেষের দিকে নেমে ১০ বলে ১৪ রান করেন। ২০ ওভারে ভারত ২০১ রান তুলতে সক্ষম হয়।

জিততে হলে ২০২ রান করতে হবে এই অবস্থায় শুরুতেই মুকেশের বলে বৃৎস্কি (৪) উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপর আগের ম্যাচে ভারতের বোলিংকে শাসন করা হেনড্রিক্স (৮) রানআউট হন। এরপর ৫ রানে অর্শদীপের বলে আউট হন ক্লাসেন। নিজের ওভারের প্রথম বলেই অধিনায়ক মার্করামকে (২৫) আউট করেন জাদেজা। এরপর কুলদীপের বলে ১২ রান করে আউট হন ফেরেরা। অ্যান্ডিলকে শূন্য রানে ফেরান জাদেজা এবং কেশব মহারাজকে (১)আউট করেন কুলদীপ। এরপর কুলদীপ তাঁর তৃতীয় এবং চতুর্থ শিকার হিসেবে এক ওভারেই আউট করেন নান্দ্রে বার্জার (১) এবং উইলিয়ামসকে (০)। এই ওভারেই নিজের পঞ্চম উইকেটটিও নিলেন কুলদীপ, মিলারকে (৩৫) আউট করে।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টির ভেস্তে যাওয়ার পর তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচে জেতে দক্ষিণ আফ্রিকা। তাই বৃহস্পতিবার তৃতীয় ম্যাচে ভারতের লড়াই ছিল ১-১ করার ।

TwitterFacebookWhatsAppEmailShare

#South Africa, #T20I, #India, #Cricket

আরো দেখুন