রাজ্য বিভাগে ফিরে যান

শীতের স্পেলে কাঁপছে বাংলা, কনকনে ঠান্ডা আর কতদিন?

December 16, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলাজুড়ে বইছে উত্তুরে হাওয়া। উত্তর থেকে দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ নিম্নমুখী। ভোর ও রাতের দিকে কনকনে ঠাণ্ডা। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আপাতত আরও দিন তিনেক এই শীতের স্পেল বজায় থাকবে।

ফের ১৪ ডিগ্রির ঘরে নামল কলকাতার তাপমাত্রা। জেলায় জেলায় শীতের দাপট শুরু হয়ে গিয়েছে। শনিবার সকালে কলকাতা-সহ জেলায় জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশা দেখা গিয়েছে। পরে পরিষ্কার আকাশ। মৌসম ভবন সূত্রে খবর, আগামী সপ্তাহে আরও নামবে পারদ। বঙ্গে এবার লম্বা শীতের স্পেল বজায় থাকবে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে খুব সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা দেখা গিয়েছে। অবাধে উত্তুরে হাওয়া ঢুকছে ফলে প্রায় সব জেলাতেই আগামী কয়েকদিন তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা একই রকম থাকবে।

রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বঙ্গের সব জেলায় আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টি হবে না কোনও জেলায় (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া)। পাহাড়ে তুষারপাত হবে না।

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকার সম্ভাবনা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Winter, #Weather forecast, #Weather Update, #Cold weather, #West Bengal

আরো দেখুন