খেলা বিভাগে ফিরে যান

ব্যাটিং ব্যার্থতার জের, রাহুলদের ৮ উইকেটে হারাল দক্ষিণ আফ্রিকা, সিরিজ ১-১

December 19, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মঙ্গলবার ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে খারাপ ব্যাটিং আর দুর্বল বোলিংয়ের খেসারত দিতে হল ভারতকে। নয় উইকেটে শোচনীয় হার হল লোকেশ রাহুলদের। মাত্র ২১২ রানের পুঁজি নিয়ে সঙ্গে দুর্বল বোলিং দিয়ে ঠেকানো গেলো না দক্ষিণ আফ্রিকাকে। মাত্র ৪২.৩ ওভারে ২১৫ করে প্রয়োজনীয় রান তুলে ম্যাচ জিতে সিরিজ ১-১ করল দক্ষিণ আফ্রিকা।

ম্যাচ জিততে দক্ষিণ আফ্রিকাকে করতে হতো মাত্র ২১২ রান। এই অবস্থায় ব্যাট করতে নেমে ওপিনং পার্টনারশিপে ১৩০ রান তোলে প্রোটিয়ারা। এরপর ৫২ রান করে অর্শদীপের বলে আউট হন হেনড্রিক্স। টনি ডি জর্জি অপরাজিত সেঞ্চুরি করেন (১১৯*)। রাশি ভ্যান ডার ডুসেন করেন ৩৬। ট্রে উইকেটটি পেলেন নবাগত রিঙ্কু।

এদিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ২১১ রানে অলআউট হয়ে গেল টিম ইন্ডিয়া। টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু ধারাবাহিকভাবে ভারতের উইকেট পড়তে থাকে। ব্যাটিং বিপর্যয়ের মধ্যে ৬২ রানের লড়াকু ইনিংস খেলেন সাই সুদর্শন। ৫৬ রান করেন অধিনায়ক কেএল রাহুল। জীবনের প্রথম ওয়ানডে ইন্টারন্যাশনাল ম্যাচে কার্যত ব্যর্থ হলেন রিঙ্কু। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩ উইকেট নেন নানড্রে বার্জার। ভারতের ইনিংস শেষ হয় ৪৬.২ ওভারে ২১১ রানে।

এদিন ২টি করে উইকেট নেন বেউরান হেন্ডরিকস ও কেশব মহারাজ। ১টি করে উইকেট নিয়েছেন লিজার্ড উইলিয়ামস ও এইডেন মার্করাম।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #South Africa

আরো দেখুন