খেলা বিভাগে ফিরে যান

লাল কার্ডের ‘বন্যা’! মুম্বই সিটির কাছে ২-১ গোলে হারল মোহনবাগান

December 20, 2023 | 2 min read

মুম্বই সিটির কাছে ২-১ গোলে হারল মোহনবাগান

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মুম্বইয়ের ঘরের মাঠে গিয়ে ড্র করেছিল ইস্টবেঙ্গল। এবার সেই মুম্বইয়ের বিরুদ্ধে বুধবার আইএসএলে ২-১ গোলে হারল মোহনবাগান। খেলার শুরু থেকেই মোহনবাগানের বক্সে পরপর আক্রমণ শানাতে থাকে মুম্বই সিটি।

১৩ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন মুম্বইয়ের আকাশ মিশ্র। মনবীরকে বিপজ্জনকভাবে ফাউল করার জন্য রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়ার নির্দেশ দেন আকাশকে। ২৫ মিনিটের মাথায় জেসন কামিন্সের গোলে ১-০ লিড নেয় মোহনবাগান। ৩০ মিনিটের মাথায় বিপজ্জনক জায়গা থেকে স্পট-কিক পেয়ে যায় মোহনবাগান। লিস্টনের ভাসানো বল মুম্বই সিটির জালে জড়িয়ে দেন শুভাশিস। তবে অফ-সাইডের জন্য বাতিল হয় গোল।

৪৪ মিনিটের মাথায় স্টুয়ার্টের গোলে ১-১ সমতা ফেরাল মুম্বই সিটি। বিপিনের ক্রস থেকে হেডে মোহনবাগানের জালে বল জড়ান স্টুয়ার্ট। প্রথমার্ধের খেলা শেষ হয় ১-১ গোলে।

৫৪ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন মোহনবাগানের আশিস রাই। ডায়াজকে বিপজ্জনকভাবে ফাউল করার জন্য রেফারি সরাসরি লাল কার্ড দেখান আশিসকে। ৫৮ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন মোহনবাগানের লিস্টন কোলাসো। বিপজ্জনক ফাউল করার জন্য রেফারি শুভাসিককে সতর্ক করলে লিস্টন তর্ক জুড়ে দেন রেফারির সঙ্গে। রেফারি বিন্দুমাত্র সময় নষ্ট না করে লিস্টনকে লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়ার নির্দেশ দেন। সুতরাং, ৪ মিনিটের ব্যবধানে মোহনবাগানের দু’জন ফুটবলার লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

৭৩ মিনিটের মাথায় কর্নার থেকে বল ঠেলে নিজেই বক্সের ঠিক মাথায় উঠে যান বিপিন। স্টুয়ার্টের বাড়িয়ে দেওয়া বল ধরে মোহনবাগানের পোস্ট লক্ষ্য করে জোরালো শট নেন তিনি। বল বাগান ডিফেন্ডারের গায়ে লেগে উঁচু হয়ে ভেসে যায় মোহনবাগানের জালে।  ২-১ গোলে লিড নেয় মুম্বই সিটি।

৮৮ মিনিটের মাথায় লাল কার্ড দেখলেন মুম্বই সিটির স্টুয়ার্ট। ম্যাচে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখার জন্য মাঠের বাইরে যেতে হয় তাঁকে। ফলে মুম্বই সিটিও মোহনবাগানের মতো ৯ জনে খেলে ম্যাচের বাকি সময়ে। ম্যাচে দু’দলের মোট ৪ জন ফুটবলার লাল কার্ড দেখেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mohun Bagan A.C., #ISL, #Mumbai City

আরো দেখুন