খেলা বিভাগে ফিরে যান

সঞ্জু-অর্শদীপের যুগলবন্দী! প্রোটিয়াদের ৭৮ রানে হারিয়ে সিরিজ জিতল ভারত

December 21, 2023 | < 1 min read

প্রোটিয়াদের ৭৮ রানে হারিয়ে সিরিজ জিতল ভারত

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পার্লে ওয়ান ডে সিরিজের তৃতীয় ম্যাচে সঞ্জুর সেঞ্চুরির ওপর ভর করে দক্ষিণ আফ্রিকাকে ২৯৭ রানের টার্গেট দিয়েছিল ভারত। এদিন ভারতীয় বোলাররা শৃঙ্খলাবদ্ধ বোলিং করলেন। ফলে ঠিক সময়মত উইকেট ফেললেন একের পর এক। দক্ষিণ আফ্রিকা ৪৫.৫ ওভারে তুলতে পারল ২১৮ রান। ভারত ৭৮ রানে জিতে সিরিজ ২-১ জিতল।

জিততে হলে করতে হবে ২৯৭ রান, এই অবস্থায় ব্যাট করতে নেমে প্রথম উইকেটে ৫৯ রান তোলে দক্ষিণ আফ্রিকা। কিন্তু টনি ডি জোরঝি (৮১) এবং অধিনায়ক মার্করাম (৩৬) ছাড়া কোনও দক্ষিণ আফ্রিকান ব্যাটার এদিন দাঁড়াতে পারেননি। অর্শদীপ সিং এদিন পেলেন ৪টি উইকেট। ওয়াশিংটন সুন্দর পেলেন ২টি। ৭৯ রান বাকি থাকতেই গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকার ইনিংস।

এদিন দক্ষিণ আফ্রিকা টসে জিতে আগে ব্যাট করতে পাঠায় ভারতকে। শুরুর দিকেই রজত পতিদার (২২) এবং সাই সুদর্শনের (১০) উইকেট হারায় ভারত। এরপর সঞ্জু স্যামসন প্রথমে ধিনায়ক লোকেশ রাহুল (২১), তিলক বর্মা (৫২) এবং রিঙ্কু সিংয়ের (৩৮) সঙ্গে জোট বেঁধে ভারতকে ৩০০ রানের কাছাকাছি নিয়ে যায়। ওয়ানডে ফরম্যাটে আজ জীবনের প্রথম সেঞ্চুরি করলেন সঞ্জু (১১৪ বলে ১০৮ রান)। নির্ধারিত ৫০ ওভারে ভারত ৮ উইকেটে ২৯৬ রান তোলে। হেনড্রিক্স ৩টি উইকেট পান

TwitterFacebookWhatsAppEmailShare

#South Africa, #India, #Cricket

আরো দেখুন