রাজ্য বিভাগে ফিরে যান

শনিবার হাওড়া, শিয়ালদহ ডিভিশনে বাতিল একাধিক ট্রেন, দেখে নিন সেই তালিকা

December 22, 2023 | 2 min read

শনিবার হাওড়া, শিয়ালদহ ডিভিশনে বাতিল একাধিক ট্রেন

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবার অর্থাৎ ২৩ ডিসেম্বর হাওড়া, শিয়ালদহ ডিভিশনে বাতিল থাকবে ৬৫টি লোকাল ট্রেন। ফলে বড়দিনের আগে যাত্রীদের দুর্ভোগে পড়ার সম্ভাবনা রয়েছে।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শুক্রবার রাত ১১ টা ৩৫ মিনিট থেকে শনিবার সকাল ৭ টা ৩৫ মিনিট পর্যন্ত দমদম মেন লাইনে রক্ষণাবেক্ষণের কাজ চলবে। ট্র্যাফিক ব্লক করা হবে। সেজন্য শনিবার শিয়ালদা ডিভিশনের ১২টি শাখায় আপ ও ডাউন মিলিয়ে মোট ৪৩টি লোকাল ট্রেন বাতিল থাকবে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে। পাশাপাশি হাওড়া-বর্ধমান মেইন ও কর্ড লাইনে বাতিল থাকবে ২২টি লোকাল। হাওড়া ডিভিশনের বর্ধমান স্টেশনেও ট্র্যাক সংস্কারের কাজ চলবে। যার জেরে দেশের অন্যতম ব্যস্ত এই দুই ডিভিশনে বাতিল থাকবে পাঁচ ডজনেরও বেশি ট্রেন।

শিয়ালদা থেকে বাতিল লোকাল ট্রেনগুলি হল- শিয়ালদহ-বনগাঁ ৩৩৮১৩, ৩৩৮১৪। শিয়ালদহ-হাবরা ৩৩৬৫১, ৩৩৬৫৩, ৩৩৬৫২, ৩৩৬৫৪। শিয়ালদহ-হাসনাবাদ ৩৩৫১১, ৩৩৫১২। শিয়ালদহ-ডানকুনি ৩২২১১, ৩২২১৩, ৩২২১৫, ৩২২১৭, ৩২২১৮৯, ৩২২১২, ৩২২১৪, ৩২২১৬, ৩২২১৮, ৩২২২০। শিয়ালদহ-দত্তপুকুর ৩৩৬১৩, ৩৩৬১২, ৩৩৬১৬। শিয়ালদহ-শান্তিপুর ৩১৫১৩, ৩১৫১৪। শিয়ালদহ-গেঁদে ৩১৯১১, ৩১৯১৪। শিয়ালদহ-কৃষ্ণনগর ৩১৮১৩, ৩১৮১৫, ৩১৮০২, ৩১৮১৪। শিয়ালদহ-বারাকপুর ৩১২১৩, ৩১২১৪। শিয়ালদহ-নৈহাটি-বজবজ ৩১৪১১, ৩৪০৫২, ৩১০৫১, ৩১৪২২, ৩১৪৭১, ৩১৪১৮। বজবজ-শিয়ালদহ ৩৪১১৭, ৩৪১১৮। শিয়ালদহ-রানাঘাট ৩১৬১১, ৩১৬১৫, ৩১৬১২, ৩১৬১৪। এছাড়াও ওইদিন তিনটি দূরপাল্লার ট্রেনের যাত্রা শুরুর সময়ও বদল হচ্ছে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস (১৩১৭৫) সকাল ছ’টা ৫০ মিনিটের বদলে শনিবার শিয়ালদহ স্টেশন থেকে সকাল সাতটা ৩৫ মিনিটে ছাড়বে। হাজারদুয়ারি এক্সপ্রেস (১৩১১৩) সকাল ছ’টা ৫০ মিনিটের পরিবর্তে একঘণ্টা পিছিয়ে কলকাতা স্টেশন থেকে সকাল সাতটা ৫০ মিনিটে যাত্রা করবে। মৈত্রী এক্সপ্রেস (১৩১০৮) শনিবার কলকাতা স্টেশন থেকে সকাল আটটা পাঁচ মিনিটে পড়শি রাষ্ট্রের উদ্দেশে রওনা দেবে। সাধারণত ভারত-বাংলাদেশের মধ্যে চলাচলকারী এই ট্রেনটি সকাল সাতটা ১০ মিনিটে ছাড়ে।

হাওড়া ডিভিশনে বাতিল ট্রেনগুলির নম্বর হল– হাওড়া থেকে ৩৭৮২৩, ৩৭৮২৫, ৩৭৮২৭, ৩৭৮২৯, ৩৭৮৩৫, ৩৭৮৩৭, ৩৬৮২৩, ৩৬৮২৫, ৩৬৮২৭, ৩৬৮২৯, ৩৬৮৩১। বর্ধমান থেকে ৩৭৮৩৪, ৩৭৮৩৬, ৩৭৮৩৮, ৩৭৮৪০, ৩৭৮৪২, ৩৭৮৪৮, ৩৬৮৩৮, ৩৬৮২৪, ৩৬৮৪২, ৩৬৮৪৪, ৩৬৮৪৮।

TwitterFacebookWhatsAppEmailShare

#howrah, #trains, #sealdah, #Cancel trains, #West Bengal

আরো দেখুন