উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

শীতের মরশুমে সুখবর, এবার আরও সস্তা ডুয়ার্স ভ্রমণ

December 23, 2023 | < 1 min read

ছবি সৌজন্যেঃ নর্থ বেঙ্গল ট্রাভেলার্স

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শীতের মরশুমে, ক্রিসমাস ও ইংরেজি নতুন বছরের আবহে সুখবর, কমতে চলেছে ডুয়ার্স বেড়ানোর খরচ। এবার থেকে পর্যটকরা ডুয়ার্সে এসে শেয়ার করে গাড়িতে ঘুরতে পারবেন। এমনকি জঙ্গলে সাফারিও করা যাবে শেয়ার করে। ফলে পর্যটকদের ঘোরার খরচ অনেকটাই কমবে। পর্যটকদের খরচ কমানোর উদ্যোগ নিয়েছেন ডুয়ার্সেরই কিছু পর্যটন ব্যবসায়ী। মালবাজার মহকুমার চালসায় এ নিয়ে বৈঠকও হয়। রিসর্ট, হোম স্টে ব্যবসায়ীরা, মূর্তি ও চালসার ছোট গাড়ি ও বড় গাড়ি ব্যবসায়ী, জিপসি ওনার্স অ্যাসোসিয়েশনের সদস্যরাও বৈঠকে হাজির ছিলেন।

ডুয়ার্সে প্রতি বছর প্রচুর পর্যটক আসেন। পাহাড়, নদী, জঙ্গল বেড়ানোর খরচ দিন দিন বাড়ছে। সবকিছুর দাম বেড়েছে, ফলে খরচ বেড়েছে পর্যটকদেরও। ইচ্ছে থাকলেও, ডুয়ার্স-ট্যুর থেকে অনেকেই খরচের কথা চিন্তা করে পিছিয়ে আসেন। সেই কারণে, ডুয়ার্সে আসা পর্যটকদের খরচ কমানোর উদ্যোগ নিলেন পর্যটন ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা বলছেন, ডুয়ার্সে আরও বেশি পর্যটক আসুক, এটাই তাঁদের আকাঙ্খা। সে’কারণেই পর্যটকদের খরচ কমানোর উদ্যোগ নেওয়া হয়েছে। নির্দিষ্ট রুটে নির্দিষ্ট রেট চার্ট করা হবে। পর্যটকদের মধ্যে যাঁরা অন্যদের সঙ্গে ছোট গাড়ি, বড় গাড়ি বা জিপসি শেয়ার করতে চাইবেন, তাঁদের খরচ কমবে। অন্যদিকে, জঙ্গল সাফারির ক্ষেত্রেও দুজন পর্যটকের জন্য জিপসির যা খরচ, ছ’জনের ক্ষেত্রেও তা-ই হবে। পর্যটকেরা রাজি হলে একটি জিপসিতে ছ’জনের যাওয়ার ব্যবস্থা করা হবে। এতে খরচ কমবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tourism, #North Bengal, #dooars, #tourists, #cheap prices, #Tour

আরো দেখুন