বিনোদন বিভাগে ফিরে যান

বাজতে থাকুক ক্রিসমাসের গান, বড়দিনের প্লে লিস্টে কী কী রাখছেন?

December 24, 2023 | 2 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বড়দিনের আনন্দে মাতোয়ারা গোটা বিশ্ব। গির্জায় গির্জায় পালিত হয় এই বিশেষ দিনটি। বেড়ানো হোক জমিয়ে খাওয়া দাওয়া, ক্রিসমাস সব সময়ই আনন্দের উৎসব। আনন্দ উদযাপনে সঙ্গে থাকে ক্রিসমাসের গান, ক্রিসমাস ক্যারল।

এই গানগুলো গির্জায় গাওয়া হয়, আবার অনেকে বাড়িতেও ক্রিসমাস পার্টি করার সময় বা ক্রিসমাস পালন করার সময় গেয়ে থাকেন। এই সুন্দর আবহাওয়ায় দিব্যি মানিয়েও যায় এই গানের সুর। জানেন ক্রিসমাসের কোন কোন গান এখনও দাপিয়ে বেড়াচ্ছে? আমরা বলে দিচ্ছি। গানগুলো শুনে দেখুন। দেখবেন নিজের অজান্তেই গুনগুন করতে শুরু করে দিয়েছেন। 

বড়দিনের অনেক শুভেচ্ছা রইল আপনাদের জন্য। ভালো থাকুন আর আপনার মনে আর বাড়ির আঙিনায় বাজতে থাকুক ক্রিসমাসের গান (Christmas song)।

হোয়াইট ক্রিসমাস (White Christmas)  

সেই ১৯৪২ সালে এই গানের জন্ম কিন্তু এখনও প্রতি বছর ক্রিসমাসের গান হিসেবে একদম উপরে থাকে বিং ক্রসবির ‘হোয়াইট ক্রিসমাস’ গানটি। গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড এই গানটিকে নির্বাচিত করেছে বিশ্বের সর্বাধিক বিক্রি হওয়া সিঙ্গল হিসেবে।

আইল বি হোম ফর ক্রিসমাস (I’ll be home for Christmas)

এক নম্বরে বিং আবার দু নম্বরেও তিনি। আসলে তাকে এক কোথায় ক্রিসমাস গানের রাজা বলা যেতে পারে।দ্বিতীয় বিশ্বযুদ্ধে যে সব সৈনিকরা লড়াই করছিলেন তাদের কথা ভেবেই লেখা হয়েছিল এই গান।

হ্যাভ ইয়োরসেলফ আ মেরি লিটল ক্রিসমাস (Have yourself a merry little Christmas)

জুডি গার্লল্যান্ড ছিলেন একাধারে ডাকসাইটে অভিনেত্রী এবং তার সঙ্গে ছিলেন সুগায়িকাও। ‘মিট মি ইন সেন্ট লুইস’ ছবিতে গানটি তিনি নিজেই গেয়েছিলেন। চার বোনের কাহিনি যারা সময়ের সঙ্গে তাল মিলিয়ে যেতে চায় নিউইয়র্ক শহরে ‘মিট মি ইন সেন্ট লুইস’ ছবিটাও নেহাত মন্দ নয়। 

দা ক্রিসমাস সং (The Christmas song)

ক্রিসমাসের গানের বাজারে কেউ যদি বিং ক্রসবিকে টেক্কা দিতে পারেন তিনি হলেন ন্যাট কিং কোল। ১৯৪৬ এ গাওয়া এই গানটি এখনও সারা পৃথিবীতে লক্ষ লক্ষ শ্রোতার কাছে জনপ্রিয়। কোলের ব্যারিটোন কণ্ঠ আর ক্রিসমাসের আমেজ সব মিলিয়ে এই গান সুপারহিট। জনপ্রিয়তার কারণে ১৯৭৪ সালে গ্র্যামি হল অফ ফেমে অন্তর্ভুক্ত হয় গানটি।  

ফ্রসটি দা স্নোম্যান (Frosty the snowman)

সেই বিখ্যাত ছবি ফ্রসটি দা স্নোম্যান, যা আমি আপনি ছোটবেলায় কতবার না দেখেছি। এই ছবিরই টাইটেল সং এটি। গেয়েছেন জেন অট্রি। জেনের কণ্ঠে রুডলফ দা রেড নোজ রেনডিয়ার গানটিও বেশ জনপ্রিয়।

লেট ইট স্নো,লেট ইট স্নো,লেট ইট স্নো! (let it snow, let it snow, let it snow)

এই তালিকা অসম্পূর্ণ থেকে যাবে যদি এখানে ফ্র্যাঙ্ক সিনাত্রার গান অন্তর্ভুক্ত না করা হয়। সেই কবেকার গান, কিন্তু আজও হৃদয় ছুঁয়ে যায়। আর ছোঁবে নাই বা কেন? কি অসাধারণ কণ্ঠস্বর ফ্র্যাঙ্কের। একবার অবশ্যই শুনে দেখবেন গানটি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Christmas songs

আরো দেখুন