রাজ্য বিভাগে ফিরে যান

লোকসভার আগে ‘রোগাক্রান্ত’ বঙ্গ বিজেপি’কে ‘কড়া ডোজ’ দিতে শহরে অমিত শাহ?

December 26, 2023 | 2 min read

লোকসভা নির্বাচনের আগে ‘রোগাক্রান্ত’ বঙ্গ বিজেপি’কে ‘কড়া ডোজ’ দিতে শহরে অমিত শাহ?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নভেম্বর মাসে কলকাতায় সভা করেছিলেন অমিত শাহ এবার ডিসেম্বরে ফের তিনি শহরে। বড়দিনের মধ্যরাতে কলকাতায় পা রাখলেন তিনি। আজ মঙ্গলবার সকালে উত্তর কলকাতার মহাত্মা গান্ধী রোডের গুরুদ্বার এবং দক্ষিণে কালীঘাট মন্দিরে পুজো দেবেন শাহ। তবে তাঁর এই ঝটিকা সফর নিয়ে বঙ্গ রাজনীতিতে শুরু হয়েছে জোর চর্চা। কারণ, অনেকেই মনে করছেন আগামী লোকসভা নির্বাচনের আগে অমিত শাহর এই সফর রাজনৈতিকভাবে যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

মঙ্গলবার দলীয় কর্মীদের সঙ্গে অমিত শাহের দুটি বৈঠক নির্ধারিত থাকলেও কাদের সঙ্গে বৈঠক হবে সেটা এখনও স্পষ্ট নয়। তবে রাজ্য নেতৃত্ব ও জেলা নেতৃত্বের সঙ্গে তিনি বৈঠক করবেন বলে জানা গিয়েছে। বঙ্গ বিজেপির সাংগঠনিক দৈন্যদশা কাটাতে সর্বভারতীয় সভাপতি জগতপ্রকাশ নাড্ডার ‘শাসানি’ গত দু’বছরে ব্যর্থ প্রমাণিত হয়েছে। তাই লোকসভা ভোটের আগে বাধ্য হয়ে অমিত শাহের উপরই ভরসা করছে গেরুয়া পার্টি। কেন্দ্রীয় বিজেপির নেতারা একান্ত আলাপচারিতায় প্রায়ই বলেন, লোক দেখানো সভাপতি হিসেবে নাড্ডাজি রয়েছেন। পার্টির মূল চালিকা শক্তি এখনও নিজের হাতেই রেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আজ দলের বর্তমান ও প্রাক্তন দুই জাতীয় সভাপতি একসঙ্গে শহরে একাধিক কর্মসূচিতে অংশ নেবেন। যার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ দলীয় বৈঠকে রাজ্যের শীর্ষ নেতাদের সঙ্গে বসবেন অমিত শাহ। গত ২০২১’এর সেপ্টেম্বর থেকে আজ পর্যন্ত পার্টির বিভিন্ন স্তরের সার্বিক রিপোর্ট দিতে হবে সুকান্ত মজুমদারদের। বৈঠকে অমিত শাহের তোপের মুখে পড়ার সম্ভাবনা রয়েছে রাজ্যের একাধিক কোর কমিটির সদস্যের। দুপুর ১২ টা থেকে ৩টে পর্যন্ত শাহের ওই ক্লাসে কার্যত দর্শকের ভূমিকায় থাকবেন নাড্ডা। বিজেপি সূত্রে খবর, রাজ্য কমিটির কয়েকজনের কাজে অসন্তুষ্ট শাহ। যাঁদের পদ খোয়ানোর সম্ভাবনা রয়েছে। যাঁর মধ্যে রয়েছেন কেন্দ্রীয় সংগঠন (সম্পাদক) বিএল সন্তোষকে আঁকড়ে থাকা শীর্ষ কয়েকজন পদাধিকারী। আজ রাতেই দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন শাহ এবং নাড্ডা।

TwitterFacebookWhatsAppEmailShare

#politics, #Loksabha 2024, #West Bengal, #Amit shah, #bjp, #west bengal BJP

আরো দেখুন