হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

আলিপুর চিড়িয়াখানায় ভিড় এড়িয়ে টিকিট কাটবেন কোথা থেকে?

December 26, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বড়দিনের ছুটি মানেই চিড়িয়াখানা আর ভিক্টোরিয়া মেমোরিয়াল। চিড়িয়াখানায় জন্তুজানোয়ার দেখার জন‌্য দূরদূরান্ত থেকে আসা লাখো মানুষের ভিড় জমে। এ ছাড়াও ভিক্টোরিয়া ও ময়দানে সারাদিন সময় কাটাতেও আসেন হাজার হাজার মানুষ।

এই সময় চিড়িয়াখানার টিকিটের জন্য লম্বা লাইন যাতে দিতে না হয় তার জন্য, আগে আলিপুর চিড়িয়াখানার কর্তৃপক্ষের তরফে অনলাইনে টিকিট কাটার ব্যবস্থা চালু করা হয়েছিল। অনলাইনে https://kolkatazoo.in/alipore/ ওয়েবসাইট থেকে অনলাইনে টিকিট কেটে নিতে পারতেন দর্শকরা। কিন্তু গত দু’দিন ধরে এই ওয়েবসাইটটি থেকে টিকিট কাটতে সমস্যায় পড়ছেন অনেকেই। তাহলে কী করবেন?


শুধু খুলতে হবে যাত্রীসাথী অ‌্যাপ। তাতেই রয়েছে অনলাইনে চিড়িয়াখানার টিকিটের বুকিংয়ের ব‌্যবস্থা। বড়দিনের ছুটির আগে চিড়িয়াখানার সামনে ভিড় কমাতে যাতে দর্শকরা পরিবহন দপ্তরের যাত্রীসাথী অ‌্যাপে অনলাইনে টিকিট বুক করেন, তার উপর গুরুত্ব দিচ্ছে কলকাতা পুলিশও।

কী ভাবে কাটবেন টিকিট?

আপনি প্রথমে আপনার মোবাইলে যাত্রী সাথী অ্যাপটি খুলবেন। সেখান থেকে আপনি মেনু বার থেকে মাই টিকিট অপশনে যাবেন। সেখান গিয়েই বুক টিকিটস অপশনে গিয়ে আপনি আলিপু চিড়িয়াখানার টিকিট কাটার অপশনটি পাবেন। এরপর সেখান থেকে নির্দিষ্ট তারিখ ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য দিয়ে টিকিট কেটে নিতে পারবেন।
এরপর অনলাইনে টাকা পাঠানোর পর আপনার মোবাইল স্ক্রিনে একটি কিউআর কোড ভেসে উঠবে। সেটি আপনার অনলাইন টিকিট বা পাসের কাজ করবে। এরপর চিড়িয়াখানার গেটে দাঁড়িয়ে কিউআর কোড স্ক‌্যান করলেই অতি সহজে প্রবেশ করতে পারবেন আপনি ও আপনার সঙ্গীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#alipore zoo, #Alipore Zoological garden, #Crowds, #Ticket

আরো দেখুন