বিনোদন বিভাগে ফিরে যান

২০২৩শে ‘Reels’ মাতালো কারা? খুঁজলো দৃষ্টিভঙ্গি

December 27, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০২৩শে ‘Reels’ মাতালো কারা? খুঁজলো দৃষ্টিভঙ্গি

শেষ লগ্নে ২০২৩, এবার ফিরে দেখার পালা। গোটা ২০২৩ সালকে মাতিয়ে রেখেছিল কিছু ‘Reels’, তার মধ্যে থেকে সেরা আটটি গান খুঁজলো দৃষ্টিভঙ্গি-

Jamal Kudu: বছরের শেষ লগ্নে মুক্তি পাওয়া ‘অ্যানিমাল’ ফিল্মের এই গান নেট দুনিয়া মাতিয়ে রেখেছে। ববি দেওলের ‘এন্ট্রি সং’ এখন সোশ্যাল মিডিয়ার নতুন সেনসেশন। রিলে বেজেই চলেছে গানটি। সিনেমায় দেখা গিয়েছে, রণবিজয় অর্থাৎ পর্দার ববির তৃতীয়বার বিয়ে হচ্ছে, মাথায় সুরাপাত্র, মুখে সিগারেট নিয়ে বিয়ের আসরে প্রবেশ করছেন তিনি। মাথায় গ্লাস, বোতল, বাটি রেখে গানের তালে নাচার ট্রেন্ডও ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। আদপে গানটি একটি ইরানী কবিতা।

Khalasi: কোক স্টুডিওর এই গান, পুজোর আগে নেট দুনিয়ায় ভাইরাল হয়েছিল। গানটি আদপে গুজরাতি লোকগান। তবে এটি ‘গতি লো’ নামেও জনপ্রিয়। গুজরাতি ভাষায় গতি লো শব্দটির অর্থ ‘খুঁজে আনো’। মাঝসমুদ্রে নাবিকহীন একটি জাহাজের কাণ্ডারীকে খুঁজে আনার কথা বলা হয়েছে গানে। রিলস থেকে শুরু করে শর্টস বা স্টোরি; সোশ্যাল মিডিয়াজুড়ে ‘গতি লো’র সুরে মেতে ওঠেননি এমন মানুষ ভূ-ভারতে নেই। গানটি কম্পোজ করেছেন অচিন্ত ঠক্কর, গেয়েছেন আদিত্য গাধভি।

Badal Barsa Bijuli: এটি নেপালি গান। আনন্দা কার্কী এবং প্রাশ্না শাক্যের গাওয়া গানটি বছরভর প্রচুর রিলসে বেজেছে।

Moye Moye: বহু মজার ভিডিওতেই গানটি দেখা যাচ্ছে। মোয়ে মোয়ে শব্দের মানেই হয়ে গিয়েছে ব্যর্থতা। গানটি সার্বিয়ার। সার্বিয়ান গায়িকা তেয়া জোয়ার ‘ডাজানাম’ গানের অংশ এটি। কথাটির হল ‘মোজে মোরে’। সার্বিয়ান ভাষায় যার অর্থ ‘মাই নাইটমেয়ার’। রিলস তা হয়ে গিয়েছে ‘মোয়ে মোয়ে’। তা ট্রেন্ড হয়ে গিয়েছে।

Baharla Ha Madhumas: বলিউডের জনপ্রিয় সুরকার অজয়-অতুলের তৈরি করা গানটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল ও অজয় গোগাভালে। গানটি বহু ইনফ্লুয়েন্সার ব্যবহার করেছেন সারা বছরে।

Gulabi Sharara: উত্তরাখণ্ডের কুমাওনি গান গুলাবি শারারা আজকাল নেটপাড়া কাঁপাচ্ছে। গেয়েছেন উত্তরাখণ্ডের লোকশিল্পী ইন্দর আর্য।

Kiliye Kiliye: ১৯৮৩ সালে মুক্তি পাওয়া মালায়ালম গানটির রিমিক্স ভার্সন সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। প্রচুর মানুষ গানটি নিজেদের রিলে ব্যবহার করেছেন।

Heroine: নীলকমল সিংয়ের গাওয়া এই ভোজপুরী গানটি ইনফ্লুয়েন্সারদের পছন্দের তালিকায় একেবারে প্রথম দিকে রয়েছে। এ বছরে ব্যাপক ভাইরালও হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Facebook, #Instagram, #Reels, #Reel video

আরো দেখুন