রাজ্য বিভাগে ফিরে যান

বেসরকারি বাইক ক্যাবের জুলুম? যাত্রীসাথীর মাধ্যমে আসছে সরকারি বাইক পরিষেবা

December 27, 2023 | < 1 min read

যাত্রীসাথীর মাধ্যমে আসছে সরকারি বাইক পরিষেবা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বেসরকারি বাইক অ্যাপ নিয়েও অভিযোগের অন্ত নেই। অধিকাংশ ক্ষেত্রেই নির্দিষ্ট ভাড়ার থেকে বেশি ভাড়া চান চালকরা। আবার বুকিং করেও বহু সময় বাইকের দেখা মেলে না। ফলে হয়রানির শিকার হতে হয় যাত্রীদের। তাই এবার বেসরকারি অ্যাপ বাইক সংস্থাগুলিকেও কড়া চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়ে কম খরচে সরকারি বাইক অ্যাপ পরিষেবা চালু করতে চলেছে রাজ্য পরিবহণ দপ্তর।

কয়েক মাস আগেই ‘যাত্রী সাথী’ অ্যাপ চালু করে সরকারি অ্যাপ ক্যাব ট্যাক্সি পরিষেবা শুরু করেছে দপ্তর। তার পরেই বাইক অ্যাপ চালু করার বিষয়ে উদ্যোগ শুরু হয়েছে দপ্তরের কর্তাদের মধ্যে।সূত্রের খবর, তিন কিলোমিটারের বেশি দূরত্ব গেলে তবেই এই অ্যাপে বাইক বুকিং করা যাবে।

জানা যাচ্ছে, প্রথমে শহর কলকাতার গুরুত্বপূর্ণ স্থানে পরীক্ষামূলক ভাবে এই পরিষেবা শুরু করবে রাজ্য। তারপর ধীরে ধীরে প্রকল্পে সাফল্য এলে রাজ্যের অন্যান্য জেলাতেও সরকারি বাইক অ্যাপ পরিষেবা চালু করা হবে বলে জানা গিয়েছে। প্রথম পর্যায়ে এই পরিষেবা চালু হবে কলকাতা, হাওড়া, শিয়ালদহ স্টেশন এবং দমদম বিমানবন্দর এলাকাতে। যে হেতু এই সমস্ত এলাকাতে যাত্রীসংখ্যা বেশি থাকে, তাই পরীক্ষামূলক ভাবে অ্যাপ পরিষেবা চালু করতে এই এলাকাগুলোকেই বেছে নেওয়া হয়েছে।

পরিবহণ দপ্তরের এই উদ্যোগে অ্যাপ বাইকের ন্যূনতম ভাড়া কুড়ি টাকা করার ভাবনাচিন্তা চলছে ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bikes, #Yatri Sathi App, #yatri sathi, #Bike service

আরো দেখুন