বিনোদন বিভাগে ফিরে যান

রমাপদ চৌধুরীর কাহিনি নিয়ে তৈরি ফিল্মগুলো দেখেছেন?

December 28, 2023 | 2 min read

রমাপদ চৌধুরীর কাহিনি নিয়ে তৈরি ফিল্মগুলো দেখেছেন?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ রমাপদ চৌধুরীর জন্ম। ঔপন্যাসিক এবং গল্পকার রমাপদ চৌধুরি অজস্র গল্প ও উপন্যাস লিখেছেন। তাঁর একাধিক কাহিনি থেকে নির্মিত হয়েছে চলচ্চিত্রও। দেখে নিন এক নজরে

এখনই:

ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৭১ সালে। পরিচালনা করেন তপন সিংহ। অভিনয় করেছেন অপর্ণা সেন, স্বরূপ দত্ত, চিন্ময় রায়, মৌসুমি চট্টোপাধ্যায়, শুভেন্দু চট্টোপাধ্যায়, মৃণাল মুখোপাধ্যায়।

পিকনিক:

১৯৭২ সালে মুক্তি পেয়েছিল পিকনিক। পরিচালক ছিলেন ইন্দ্র সেন। রঞ্জিত মল্লিক, শমিত ভঞ্জ, অর্চনা গুপ্ত ছিলেন অভিনয়ে।

বনপলাশির পদাবলী:

১৯৭৩-এ মুক্তি পাওয়া এ ছবির পরিচালক ছিলেন উত্তমকুমার। অভিনয় করেন সুপ্রিয়া দেবী, বিকাশ রায়, অনিল চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায় এবং মহানায়ক।

খারিজ:

১৯৮২ সালে মৃণাল সেনের পরিচালনায় তৈরি হয় খারিজ। ছবিটি জাতীয় পুরস্কার পেয়েছিল। অভিনয় করেছিলেন মমতা শঙ্কর, অঞ্জন দত্ত, শ্রীলা মজুমদার।

এক দিন আচানক:

১৯৮৯ সালে মুক্তি পায় ছবিটি। পরিচালক ছিলেন মৃণাল সেন। সাবান আজমি, অপর্ণা সেন, অনিল চ্যাটার্জী প্রমুখেরা অভিনয় করেছিলেন।

এক ডাক্তার কি মউত:

ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৯০ সালে। রামপদ চৌধুরীর “অভিমন্যু” গল্প অবলম্বনে তপন সিনহার পরিচালিত হিন্দি ভাষায় ছবিটি নির্মিত হয়েছিল।

বরুণবাবুর বন্ধু:

ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৯ সালে, রমাপদ চৌধুরীর ছাদ গল্প অবলম্বনে তৈরি এই সিনেমায় অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, অর্পিতা চ্যাটার্জী, শ্রীলেখা মিত্র। পরিচালনার দায়িত্বে ছিলেন অনিক দত্ত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Movies, #films, #Ramapda Chowdhury, #Stories, #Entertainment

আরো দেখুন