বিবিধ বিভাগে ফিরে যান

ফিরে দেখা ২০২৩: গুগল সার্চে বছরের সেরা মিম কোনগুলো?

December 29, 2023 | 2 min read

গুগল সার্চে বছরের সেরা মিম কোনগুলো?

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ভাইরাল, মিম নিয়েই হাল আমলের জীবনযাপন। বছরভর একাধিক মিম নজর কেড়েছে মানুষের, হয়ে উঠেছে হাসির কারণ। মোয়ে মোয়ে থেকে ভূপেন্দ্র যোগী বা অওকাত দিখা দি থেকে লুকিং লাইক এ ওয়াও, সমাজ মাধ্যমে সাড়া ফেলল কোন মিমগুলো?

ভূপেন্দ্র যোগী:

সবচেয়ে বেশি সার্চ হয়েছে ভূপেন্দ্র যোগী। আমেরিকার থেকেও ভাল রাস্তা নাকি মধ্য প্রদেশের। এক সাংবাদিক রাজ্যের সড়ক নিয়ে প্রশ্ন উত্তরে, এমনই বলেছিলেন জনৈক ভূপেন্দ্র যোগী। মার্কিন মুলুকে কোথায় কোথায় তিনি গেছেন জানতে চাইলে, সব প্রশ্নের জবাবেই তিনি বারবার নিজের নাম বলতে থাকেন। তারপরই ভাইরাল হয় মিম।

লুকিং লাইক ও ওয়াও:

আজকাল ব্যাটার ছক্কা হাঁকালেও ধারাভাষ্যকার এই লাইনটি ব্যবহার করছেন, ‘সো বিউটিফুল, সো এলিগেন্ট, জাস্ট লুকিং লাইক এ ওয়াও।’ জ্যাসমিন কৌর নামের এক মহিলা, অনলাইনে কাপড় বিক্রির সময় এই কথাগুলো বলেন। তারপর থেকেই সমাজ মাধ্যমে ভাইরাল হয় এই মিম। সেলেব্রিটি থেকে শুরু করে রাজনীতিবিদ, বহু মানুষই এই মিম ব্যবহার করেন। কখনও প্রশংসা আবার কখনও স্রেফ মজা, দু’ভাবেই ব্যবহার হচ্ছে মিমটি।

মোয়ে মোয়ে:

বছরের শেষ লগ্নে এসে সবচেয়ে জনপ্রিয় হয়েছে এই মিম। এটি একটি সার্বিয়ান গানের অংশ। সোশ্যাল মিডিয়া মোয়ে মোয়ে দেদার ব্যবহার করছেন নেটিজেনেরা।

আঁয়েন:

বিহার ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রকে জিজ্ঞেস করা হয় তাঁর প্রিয় সাবজেক্ট কী? উত্তরে সে বলে ওঠে, ‘আঁয়েন’। ফের প্রশ্ন করা হলে সে বলে বেগুন। ছাত্রের প্রশ্নের উত্তর সোশ্যাল মিডিয়ায় হিল্লোলের সৃষ্টি করেছেন।

অওকাত দিখা দি:

এক তামিল ছবি মিমটির জন্ম। ছবির দৃশ্যে দেখা যায়, অভিনেতা আরেকজনের পিঠে হাত রেখে কিছু বলছেন। তারপর থেকেই সবাই মিম ব্যবহার করতে শুরু করেছেন।

হে প্রভু, হরিরাম কৃষ্ণ জগন্নাথ:

প্রবল বৃষ্টিতে বানভাসি আসাম। ঘরে বুক অবধি জল। সেই সময় একদল যুবক গলা জলে দাঁড়িয়ে একটি ভিডিও করে তা সোশাল মিডিয়ায় শেয়ার করেন। সেখানে বলতে শোনা যায় -‘হে প্রভু, হরিরাম কৃষ্ণ জগন্নাথ প্রেমানন্দে ইয়ে ক্যায়া হুয়া’। যা মিম হিসেবে ভাইরাল হয় সামাজিক মাধ্যমে। যেকোনও বেনজির বা অবাক করা ঘটনাকে এখন এই বাক্যটি দিয়েই ব্যাখ্যা করছেন সকলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Memes, #moye moye, #looking like a wao, #ayein, #aukat dikha di, #hey prabhu hariram krishna jgannath

আরো দেখুন