দেশ বিভাগে ফিরে যান

ফিরে দেখা ২০২৩: Google-এ ভারতে সবচেয়ে সার্চ করা সেরা দশ রেসিপি কোনগুলো?

December 29, 2023 | 2 min read

Google-এ ভারতে সবচেয়ে সার্চ করা সেরা দশ রেসিপি কোনগুলো?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আমের আচার: শীর্ষে রয়েছে আমের আচার। আমের আচারের রেসিপি জানতে মানুষ সবচেয়ে বেশি গুগল সার্চ করেছে।

সেক্স অন দ্য বিচ: সেক্স অন দ্য বিচ একটি ড্রিঙ্কস। গরমকালে ককটেল হিসাবে পান করা হয়। তৈরি করতে লাগে ভদকা, কমলালেবুর রস, ক্যানবেরি রস। ১৯৮৭ সালে ফ্লোরিডার কনফেটি’স বারে একজন বার টেন্ডার তৈরি করেছিলেন এটি। ছুটির দিনে এই পানীয় চুটিয়ে উপভোগ করেন সকলে, গুগলে সবথেকে বেশি সার্চ করা খাদ্য তালিকার মধ্যে এটি রয়েছে দ্বিতীয়তে।

পঞ্চামৃত: হিন্দু আচর-অনুষ্ঠানের কাজে লাগে পঞ্চামৃত। মূলত দই, দুধ, মধু, ঘি দিয়ে তৈরি করা হয়।

হাকুসাই: জাপানের ঐতিহ্যবাহী খাবার হল হাকুসাই। বাধাকপি, গাজর দিয়ে তৈরি করা হয়।

ধনিয়া পাঞ্জারি: এটি উত্তর ভারতীয় মিষ্টি। ভাজা ধনে, মাখনা, নারকেল, চিনি, গুড় ও ড্রাই ফ্রুটস দিয়ে তৈরি করা হয়।

করঞ্জি: গণেশ চতুর্থী, দীপাবলি, হোলি ইত্যাদি অনুষ্ঠানের জন্য তৈরি করা হয়। তৈরিতে ময়দা, সুজি, ঘি, নারকেল, বাদামের গুঁড়ো, চিনি, গুড় ব্যবহার করা হয়।

তিরুভাথিরাই কালী: দক্ষিণ ভারতীয় খাবার। এটি ভোগ হিসেবে নিবেদন করা হয়। মুগ ডাল, গুড়, এলাচ, বাদাম, নারকেল দিয়ে তৈরি করা হয়।

উগাদি পাচাদি: দক্ষিণ ভারতে যেকোনও শুভ অনুষ্ঠান উপলক্ষ্যে এটি তৈরি করা হয়। কর্নাটকে খাবারটি খুব জনপ্রিয়। মশলাদার, টক-মিষ্টি-নোনতা খাবার। তৈরি করতে লাগে কাঁচা আম, গুড়, গোলমরিচ গুঁড়ো, নারকেল ইত্যাদি।

কোলুকাট্টই: বিনায়ক চতুর্থীর সময় খাবারটি তৈরি করা হয়। দক্ষিণ ভারতের খাবার। এটি তৈরি করা হয় নারকেল গুড়, চাল বাটা দিয়ে। তামিলনাড়ু এবং কেরলের লোকেরা তৈরি করেন।

রাভা লাড্ডু: যেকোনও উৎসব ও শুভ অনুষ্ঠান উপলক্ষ্যে তৈরি করা হয় রাভা লাড্ডু। সুজি, চিনি, ঘি, এলাচ দিয়ে তৈরি করা হয়। এটি দেবতাদেরও নিবেদন করা হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Google, #Recipes, #recipe, #2023, #most searched recipe

আরো দেখুন