বিনোদন বিভাগে ফিরে যান

২০২৩-এ ভারতে সবচেয়ে বেশি দেখা ১০টি ওয়েব সিরিজ কী, জানালো IMDB

December 29, 2023 | 3 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ইন্টারনেট মুভি ডেটাবেস বা IMDB সম্প্রতি এই বছরের সেরা ১০টি ওয়েব সিরিজের নামের তালিকা ঘোষণা করেছে। ভারতীয় বিনোদন শিল্পের জন্য এটি একটি অসাধারণ বছর হয়েছে। আসলে, কাজল থেকে নাগা চৈতন্য পর্যন্ত অনেক তারকা এই বছর তাদের ওয়েব সিরিজে আত্মপ্রকাশ করেছেন।

মজার বিষয় হল, অপরাধ হল সবচেয়ে জনপ্রিয় ধারা (genre), যা এই বছরের সেরা ১০টির মধ্যে নয়টি সিরিজের মধ্যে জায়গা করে নিয়েছে। এই বছর, নির্মাতা জুটি রাজ এবং ডিকে, শাহিদ কাপুর অভিনীত ফারজি এবং রাজকুমার রাও অভিনীত গানস অ্যান্ড গুলাবসের মতো দুটি দুর্দান্ত শিল্পকর্ম দিয়ে দর্শকদের মুগ্ধ করেছে।

ওটিটি তারকা ভুবন অরোরা এবং অঙ্গিরা ধর আইএমডিবি-র স্টারমিটারে ‘ব্রেকআউট স্টার’ ছিলেন এবং তাদের উভয় ওয়েব সিরিজও শীর্ষ ১০ তালিকায় স্থান পেয়েছে। শাহিদ কাপুরের সিনেমা না রিলিজ হলেও তিনি অবশ্যই OTT বিশ্বে রাজত্ব করছেন।

১. ফরজি

এই টম অ্যান্ড জেরির কার্টুনের মতো ব্ল্যাক কমেডিতে একজন মোহভঙ্গ শিল্পী হিসেবে শহীদ কাপুর এবং বিজয় সেতুপতি, স্পেশাল টাস্ক ফোর্স অফিসার হিসেবে, একটি বিনোদনমূলক সিরিজের জন্য নিখুঁত রেসিপি। এতে আরও অভিনয় করেছেন ভুবন অরোরা এবং রাশি খান্না। ওয়েব সিরিজটি অ্যামাজন প্রাইম ভিডিওতে স্ট্রিমিং হচ্ছে।

২. গানস অ্যান্ড গুলাব

দুলকার সালমান, রাজকুমার রাও, গুলশান দেবাইয়া এবং অন্যান্যরা অভিনীত, এই ব্ল্যাক কমেডিটি অনেক রক্তপাত এবং হিংসা সহ অন্ধকার এবং হাস্যকর। সিরিজের অফিসিয়াল সারসংক্ষেপে বলা হয়েছে, “কার্টেল-চালিত শহর গুলাবগঞ্জে, একটি নজিরবিহীন আফিমের লেনদেন একটি বড় শহরের পুলিশ এবং একজন লাভসিক মেকানিককে তার বিশৃঙ্খল খপ্পরে নিয়ে যায়।” রাজ এবং ডিকে দ্বারা নির্মিত, ওয়েব সিরিজটি নেটফ্লিক্সে স্ট্রিমিং হচ্ছে।

৩. নাইট ম্যানেজার

এই সিরিজটি শিরোনামে এসেছিল যখন হৃতিক রোশন এটি থেকে বেরিয়ে যান এবং আদিত্য রায় কাপুরসেই রোলটি পান। টম হিডলস্টন এবং হিউ লরি অভিনীত হলিউড ওয়েব সিরিজের একটি অফিসিয়াল রিমেক৷ ভারতীয় সংস্করণে ARK-এর সঙ্গে অভিনয় করেছেন অনিল কাপুর। সন্দীপ মোদির তৈরি, ডিজনি + হটস্টারে সিরিজটি স্ট্রিমিং হচ্ছে।

৪. কোহরা

মূলত পাঞ্জাবি ভাষায়, এই ওয়েব সিরিজটি কর্নেশ শর্মার ক্লিন স্লেট ফিল্মস দ্বারা প্রযোজনা করা হয়েছে। কপ থ্রিলারটিতে একটি উজ্জ্বল তারকা কাস্ট এবং কাহিনী রয়েছে, যা বলে, “যখন একজন এনআরআই বরকে তার বিয়ের কয়েক দিন আগে মৃত অবস্থায় পাওয়া যায়, তখন দুজন পুলিশকে অবশ্যই তাদের নিজের জীবনে অশান্তি প্রকাশের কারণে উদ্বেগজনক ঘটনাটি উন্মোচন করতে হবে।” এই শোতে অভিনয় করেছেন বরুন সোবতি, সুবিন্দর ভিকি, হারলিন শেঠি, বরুণ বাদোলা এবং অন্যান্য। এটি নেটফ্লিক্সে স্ট্রিমিং হচ্ছে।

৫. অসুর ২

Bombay Fables দ্বারা প্রযোজিত, অসুর ২ হচ্ছেন তারকারা আরশাদ ওয়ারসি, বরুন সোবতি, ঋদ্ধি ডোগরা এবং অন্যান্যরা। প্রথম সিজন Voot-এ অসুর ২ স্ট্রিমিং হয়েছে, যখন সিজন ২ Jio Cinema-এ স্ট্রিম হচ্ছে।

৬. রানা নাইডু

অনুষ্ঠানের অফিসিয়াল সারাংশ বলছে, “রানা নাইডু ধনী এবং বিখ্যাতদের জন্য সমস্যা সমাধানকারী। কিন্তু যখন তার বাবা জেল থেকে মুক্তি পান, তখন যে জগাখিচুড়িটি সে সামলাতে পারে না। সুরভিন চাওলা এবং রানা দাগ্গুবাতি অভিনীত, ওয়েব সিরিজটি নেটফ্লিক্সে স্ট্রিমিং হচ্ছে।

৭. দাহাদ

সোনাক্ষী সিনহা, দাহাদের একজন দাবাং পুলিশ, একজন সাব-ইন্সপেক্টর হলেন মৃত মহিলাদের টয়লেটে পাওয়া সম্পর্কে একটি রহস্য ব্যাখ্যা করার চেষ্টা করছেন৷ তিনি যখন এই মিশনে যাত্রা শুরু করেন, এরপর যা ঘটে তা হল একটি আকর্ষণীয় গল্প। জোয়া আখতার এবং রীমা কাগতির টাইগার বেবি প্রোডাকশন দ্বারা প্রযোজিত, ওয়েব সিরিজটি অ্যামাজন প্রাইম ভিডিওতে স্ট্রিমিং হচ্ছে।

৮. সাস, বহু অউর ফ্ল্যামিঙ্গো

দীনেশ ভিজান প্রযোজিত, সিরিজটিতে অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া, রাধিকা মদন, ইশা তলওয়ার, অঙ্গিরা ধর, দীপক ডোবরিয়াল, মনিকা ডোগরা এবং নাসিরুদ্দিন শাহ। এই অপরাধমূলক নাটকে একটি লাভজনক ড্রাগ কার্টেল ব্যবসা জড়িত যা নারীদের একটি চক্র দ্বারা পরিচালিত হয়। হটস্টারে স্ট্রিমিং হচ্ছে।

৯. স্কুপ

বিগ বস ১৭-এ সাংবাদিক জিগনা ভোরাকে সার বিশ্ব চেনার আগেই তাকে দেখা গেছিল স্কুপে রিল সংস্করণে। কারিশমা তান্না অভিনয় করেছিলেন তার চরিত্রে। এছাড়াও মহম্মদ জিশান আইয়ুব এবং প্রসেনজিৎ চ্যাটার্জি অভিনীত এবং হানসাল মেহতা এবং মৃন্ময়ী লাগুর ওয়াইকুল দ্বারা নির্মিত, ওয়েব সিরিজটি সোনি লিভ-এ স্ট্রিমিং হচ্ছে।

১০. জুবিলি

জুবিলী একটি সুন্দর কবিতা এবং সম্ভবত এই বছরের সেরা পিরিয়ড ড্রামা। বিক্রমাদিত্য মোতওয়ানে দ্বারা নির্মিত, এটি ভারতীয় বিনোদন শিল্পকে অপশক্তি খুরানা, ওয়ামিকা গাব্বি এবং সিদ্ধান্ত গুপ্তার মতো যুগান্তকারী তারকা দিয়েছে। অ্যামাজন প্রাইম ভিডিওতে স্ট্রিমিং হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Web Series, #Ott Platform, #IMDB

আরো দেখুন