প্রযুক্তি বিভাগে ফিরে যান

ফিরে দেখা ২০২৩: Google-এ ভারতীয়দের সেরা দশ ‘নিউজ সার্চ’-র তালিকায় কী কী?

December 29, 2023 | 3 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বছরের শেষ সপ্তাহে এসে Google তৈরি করেছে ‘ইয়ার ইন সার্চ ২০২৩’-এর তালিকা। তাতে রয়েছে খবর, বিনোদন, মিমস, ভ্রমণ, রেসিপি এবং আরও অনেক বিভাগ।

দেখে নেওয়া যাক ভারতীয়রা কোন কোন খবর সার্চ করে পড়ল। দেখুন সেরা দশের তালিকা:

১. চন্দ্রযান-৩:

চন্দ্রযান-৩

চন্দ্রযান-৩-র সফল অভিযান তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছে ভারত। বিশ্বের চতুর্থ দেশ হিসেবে চন্দ্রপৃষ্ঠে অবতরণ করেছে ভারত। শুধু তাই নয়, প্রথম দেশ হিসেবে চাঁদের দক্ষিণ মেরু ছুঁয়েছে ভারত। ফলে চন্দ্রযান-৩ নিয়ে ভারতবাসীর আগ্রহই স্বাভাবিক।

২. কর্নাটক নির্বাচনের ফলাফল:

কর্নাটক নির্বাচনের ফলাফল

কর্ণাটকে বিজেপিকে হারিয়ে জয় পেয়েছিল কংগ্রেস। দাক্ষিণাত্যে বিজেপির পরাজয় নিউজ ট্রেন্ডে ছিল দীর্ঘদিন।

৩. ইজরায়েল সংক্রান্ত খবর:

ইজরায়েল সংক্রান্ত খবর

ইজরায়েল-হামাস যুদ্ধ যা চলতি বছরের ৭ অক্টোবর শুরু হয়। তা নিয়েও খবরাখবর জানতে মানুষ আগ্রহী ছিল।

৪. সতীশ কৌশিক:

সতীশ কৌশিক

মিস্টার ইন্ডিয়ার ক্যালেন্ডারকে কি ভোলা যায়? চলতি বছর প্রয়াত হন কমেডিয়ান, অভিনেতা তথা চিত্রপরিচালক সতীশ কৌশিক। তাঁর খবরও সার্চ ইঞ্জিনে খুঁজে পড়েছে দেশবাসী।

৫. বাজেট ২০২৩:

বাজেট ২০২৩

মোদী সরকারের শেষ পূর্ণাঙ্গ বাজেট ছিল চলতি বছর। বাজেট ঘিরে মানুষের বহু আশা, প্রত্যাশা থাকে। কর বিন্যাস নিয়ে জানতে আম জনতা রীতিমতো সার্চ করে করে বাজেট নিয়ে চর্চা করেছে।

৬. তুরস্কের ভূমিকম্প:

তুরস্কের ভূমিকম্প

চলতি বছরের প্রথম দিকে তুরস্কে ভয়াবহ ভূমিকম্প হয়েছিল। বিপুল সম্পত্তিহানির পাশাপাশি, সরকারি মতে হাজার পাঁচেক মানুষের মৃত্যু হয়েছিল।

৭. আতিক আহমেদ:

আতিক আহমেদ

উত্তরপ্রদেশ পুলিশের ঘেরাটোপের মধ্যে আততায়ীর গুলিতে নিহত হন আতিক আহমেদ।

৮. ম্যাথু পেরি:

ম্যাথু পেরি

মনিকা, রস, র‌্যাচেল, জোয়ি, ফিবি-কে রেখে চলে গেলেন চ্যান্ডলার। ‘ফ্রেন্ডস’ খ্যাত অভিনেতা ম্যাথু পেরি মাত্র ৫৪ বছর বয়সে চলতি অক্টোবরে প্রয়াত হন।

৯. মণিপুর সংক্রান্ত সংবাদ:

মণিপুর সংক্রান্ত সংবাদ

চলতি বছরের মে থেকেই উত্তপ্ত মণিপুর। আদিবাসী ও জনজাতি সংঘর্ষে ভেঙে পড়েছিল মণিপুরে আইনশৃঙ্খলা। মহিলাদের উপরে অত্যাচার চলে, বাড়িঘর পুড়িয়ে ফেলা হয়।

১০. ওড়িশা ট্রেন দুর্ঘটনা:

ওড়িশা ট্রেন দুর্ঘটনা

২০২৩ সালের ২ জুন একটি মালবাহী রেলগাড়ি, ১২৮৪১ করমন্ডল এক্সপ্রেস ও ১২৮৬৪ বেঙ্গালুরু-হাওড়া এসএফ এক্সপ্রেস, তিন ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটে। সরকারি মতে, এই ঘটনায় কমপক্ষে ২৮৯ জন নিহত এবং ৯০০ জনেরও বেশি আহত হন, যা সাম্প্রতিক ইতিহাসে ভারতে ঘটে যাওয়া সবচেয়ে মারাত্মক রেল দুর্ঘটনা হিসেবে বিবেচিত হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Google

আরো দেখুন